বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

৮ রেস্টুরেন্টে পচা-বাসি খাবার; ৪লাখ ১০হাজার টাকা জরিমানা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানী ঢাকার নিউমার্কেট এলাকায় শীতাতপ নিয়ন্ত্রিত রেস্টুরেন্ট। বাইরে চাকচিক্ক, টেবিলের ওপর টিস্যু। ফ্রিজ খুলতেই পচা গন্ধ। ফ্রিজে রাখা খাবারগুলো নাড়াচাড়া করতেই মিললো পচা ফ্রাইড রাইস, পচা মাংস, নুডুলস, ফ্রেঞ্চ ফ্রাই, আম, তেলাপোকায় খাওয়া আপেল, সস, পচা চিংড়ি। যা দিয়ে তৈরি হতো রকমারি খাবার।

উন্নত সেবা ও ভ্যাটের কথা বলে নেয়া হয় ক্রেতাদের কাছ থেকে বাড়তি টাকা। এমন আটটি রেস্টুরেন্টের খোঁজ পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। রেস্টুরেন্টগুলো হলো ওয়েস্টার্ন ফুড, অ্যারোমা ফুড, কিং ফুড, ক্যাপিটাল ফুড, আল-আমিন ফুড, সৈকত ফুড, ক্যাপ্রি ফুড ও ফুড পার্ক।

সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান রোববার নিউমার্কেট এলাকায় অভিযান চালিয়ে রেস্টুরেন্টগুলোর এমন পরিস্থিতি দেখতে পান। অভিযানের বিষয়টি টের পেয়ে রেস্টুরেন্ট রেখে পালিয়ে যান মালিকরা। মালিককে না পেয়ে একজন কর্মীকে আটক করা হয়।
অভিযান শেষে মশিউর রহমান জানান, আট রেস্টুরেন্টকে ৪ লাখ ১০ হাজার টাকা জরিমানা ও আটক কর্মচারীদের দণ্ড দেয়া হয়েছে।

জরিমানা পরিশোধ না করলে ও রেস্টুরেন্ট মালিকদের পাওয়া না গেলে আট কর্মচারীর প্রত্যেককে তিনমাসের বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে বলেও জানান মশিউর রহমান।

এইচজে

আরো পড়ৃন -বাইতুল মুকাদ্দাস ইস্যুতে আরব রাষ্ট্রগুলো ব্যর্থতার পরিচয় দিয়েছে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ