শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


টেকনাফে কুরআন প্রতিযোগিতা শুরু ৫ রমজান, পুরষ্কার ৩ লক্ষ টাকা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইকবাল আজিজ, টেকনাফ: উখিয়া ও টেকনাফ উপজেলার হাফেজে কুরআনদের প্রতিভা জাতীয় ও আর্ন্তজাতিক অঙ্গনে বিকাশের লক্ষ্যে ‘কুরআনের আলো প্রতিভার সন্ধানে’ প্রতিপাদ্য নিয়ে হিফজুল কুরআন প্রতিযোগিতা শুরু হচ্ছে।

শহিদ আলী উল্লাহ আলো স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ‘আলো কমিনিউটি পার্কে’। ৫ রমজান থেকে ১০ রমজান পর্যন্ত ৩ পর্বে ১০ দিন ব্যাপী চলবে হিফজুল কুরআন প্রতিযোগিতা।

এতে নগদ ৩ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে। ইতিমধ্যেই রেজিস্ট্রেশনসহ যাবতীয় প্রস্ততি সম্পন্ন করা হয়েছে।

আলো স্মৃতি ফাউন্ডেশের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবদুল্লাহ জানান, বিগত বছরের ন্যায় উখিয়া-টেকনাফের হাফেজে কুরআনদের নিয়ে অনুষ্ঠিত হবে হিফজুল কোরআন প্রতিযোগিতা । ক্রমান্বয়ে আগামীতে আরও বৃহৎ পরিসরে করার পরিকল্পনা রয়েছে।

বিজয়ী ও কৃতি হাফেজদের আগামীতে জাতীয় ও আর্ন্তজাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশ গ্রহণের সুযোগ পাবেন।

সাধারণ সম্পাদক, হাফেজ মুহাম্মদ তাহের জানান, এবারের প্রতিযোগিতায় উখিয়া-টেকনাফের প্রায় অর্ধ শতাধীক মাদ্রাসা হতে ১৩০ জন প্রতিযোগীর অংশ গ্রহণের সুযোগ পাবে ৷ এই প্রতিযোগীদের অনুষ্ঠিত হবে ১ম পর্ব, ২য় পর্ব ও ফাইনাল পর্ব ৷

ফাইনাল পর্বে ১,২,৩ জনের জন্য রয়েছে ৫০ হাজার, ৩০ হাজার,২০ হাজার নগদ টাকাসহ অত্যাধুনিক পণ্য সামগ্রী ৷ আর বাকী সব প্রতিযোগির জন্য রয়েছে ভিন্ন ক্যাটাগরিতে নগদ টাকাসহ পণ্য সামগ্রী ৷ এছাড়া প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী সকল প্রতিযোগী ও শিক্ষা প্রতিষ্ঠানকে সম্মাননা ও আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হবে। উক্ত প্রতিযোগীতায় উপস্থিত হয়ে কুরআনের আলো বিকাশে বিশেষ অবদান রাখার আহবান জানিয়েছেন ৷

আরো পড়ুন- যেখানে হিন্দুরাও নিয়মিত রোজা রাখেন


সম্পর্কিত খবর