বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

রমজান উপলক্ষে দেশবাসীকে ইসলামী ঐক্যজোটের মোবারকবাদ

OURISLAM24.COM
মে ১৭, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী ত্যাগ-তিতিক্ষা, ধৈর্য, সংযম, সহমর্মিতা ও মানবতাবোধে উজ্জীবিত হওয়ার প্রেরণাদীপ্ত পবিত্র রমজান মাসের আগমন উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়ে বলেছেন, আত্মশুদ্ধি, সাম্য, সহমর্মিতা ও মানবীয় গুণাবলী সৃষ্টির উদাত্ত আহ্বান নিয়ে রহমত, মাগফিরাত ও নাজাতের মাস পবিত্র রমজান বর্ষ পরিক্রমায় আবার ফিরে এসেছে আমাদের মাঝে।

তিনি পবিত্র রমজান মাস উপলক্ষে আজ এক বিবৃতিতে বলেন, মুসলিম জাতীয় ঐতিহ্য চেতনায় এবং সাংস্কৃতিক জীবনে রমজান অতি গুরুত্বপূর্ণ। রমজান মাস ইসলাম প্রতিষ্ঠার মাস, বিজয়ের মাস। মুসলমানদের দ্বীন ও দুনিয়ার সমৃদ্ধি, পার্থিব ও আধ্যাত্মিক উন্নতি, দৈহিক ও মানসিক শ্রেষ্টত্ব, গৌরব ও মর্যাদার অবিস্মরণীয় স্মৃতি বয়ে নিয়ে এসছে মাহে রমজান।

উন্নত চরিত্র অর্জনের পক্ষে অন্তরায় পাশবিক বাসনার প্রাবল্যকে পরাভূত করে পাশবিক শক্তিকে আয়ত্বাধীন করা হচ্ছে সিয়ামের তাৎপর্য। ব্যক্তিগত এবং সামাজিকভাবে সর্বত্র আল্লাহর দ্বীনের প্রধান্য প্রতিষ্ঠায় যাবতীয় প্রতিকূলতার মুখে টিকে থাকার জন্যে যে মন-মানসিকতার প্রয়োজন, সিয়াম সাধনার দ্বারাই তা অর্জিত হয়।

তিনি আরো বলেন, মানবতার মহান নেতা রাসুলুল্লাহ সা. ও তাঁর বিপ্লবী সাহাবায়ে কেরাম এ মাসে লড়াই করেছিলেন বাতিলের বিরুদ্ধে, অন্যায়, অসত্য, জুলুম ও শোষণের বিরুদ্ধে এবং মানুষের প্রভুত্ব খতম করার জন্যে। সিয়াম সাধনার মধ্য দিয়ে মানবজাতিকে মহান আল্লাহ তায়ালা রহমত লাভের আহ্বান জানায় এ মাসে।

তিনি বলেন, শুধুমাত্র উপবাস থাকাই রমজান মাসের সাফল্যেও শর্ত নয়। উপবাসের সাথে সাথে যাবতীয় পাপ কাজ- মিথ্যা কথা বলা, গীবত করা, চোগলখোরী, মুনাফাখোরী, কালোবাজারী, প্রতারণার মত ইসলাম বিরোধী কাজ থেকে বিরত না থাকলে রমজানের ফল পাওয়া যাবে না।

মাওলানা নেজামী অধিক লাভের আশায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদিও মূল্য বৃদ্ধিও মত গর্হিত কাজ থেকে বিরত থাকার জন্যে ব্যবসায়ী সমাজের প্রতি আহ্বান জানান।

রমজানে পণ্যের দাম স্থিতিশীল রাখুন: আল্লামা আহমদ শফী

-আরআর