সোমবার, ২৮ মে ২০১৮

আন্তর্জাতিক ক্বেরাত প্রতিযোগিতায় ফাইনাল রাউন্ডে বাংলাদেশের আরিফ

OURISLAM24.COM
মে ১৬, ২০১৮
news-image

এম ওমর ফারুক আজাদ: মালদ্বীপে গত ১১মে থেকে অনুষ্টিত হতে যাওয়া আন্তর্জাতিক ক্বেরাত প্রতিযোগিতায় ফাইনাল রাউন্ডে অবস্থান করে নিয়েছেন বাংলাদেশের কিশোর ক্বারী আরিফ আল জাইন।

মালদ্বীপ এর রাজধানী মালেতে এই আন্তর্জাতিক প্রতিযোগিতার আয়োজন করছে “Al Nur Mobin International Holy Quran Competition ” নামের ওই দেশের একটি সংস্থা। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করছেন পাকিস্তান,মালয়েশিয়া,সুদান, ইয়েমেন,মালদ্বীপ এর ক্বারীগণ।

৮৫টি দেশের প্রতিযোগিদের অংশগ্রহণে আজ শেষ হয় সেমিফাইনাল রাউন্ড। এতে ফাইনাল রাউন্ডে নির্বাচিত হয়েছে ১০টি দেশ। তন্মধ্যে ৫নম্বরে আছে বাংলাদেশের আরিফ। অন্যান্য দেশগুলোর মধ্যে আছে তুরস্ক, মিসর, পাকিস্তান, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, কুয়েত, সোদান, মালদ্বীপ, সৌদি আরব। আগামিকাল ফাইনাল রাউন্ড অনুষ্টিত হবে বলে প্রতিবেদককে মুঠোফোনে নিশ্চিত করেছেন প্রতিযোগি ক্বারী আরিফ।

সবচেয়ে বিস্ময়কর ব্যাপার প্রতিযোগিদের মধ্যে বাংলাদেশের আরিফই কেবল কিশোর বয়সের। বিষয়টি দৃষ্টি আকর্ষণ করেছে আয়োজক ও বিচারকদেরও।

সব কিছু ঠিকঠাক থাকলে আবারো বিশ্বের বুকে বাংলাদেশের গৌরবের নাম লেখাবেন আরিফ।
এ জন্য তিনি দেশবাসীর প্রতি দোয়া চেয়েছেন।

উল্লেখ্যঃ আরিফের গ্রামের বাড়ী চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার রাঙ্গামাটিয়া গ্রামে। পিতা আলহাজ্ব আবুল কাসেম এর দুই সন্তানের মধ্যে সে দ্বীতিয়।

প্রাথমিক শিক্ষা জীবন শুরু হয়েছে ফটিকছড়ি’র দক্ষিন রাঙ্গামাটিয়া তালিমু ইসলাম মাদরাসায়। হিফজ সমাপ্ত করে চট্টগ্রাম খুলশিস্থ সেগুনবাগান তালিমুল কুরআন মাদরাসায় সেখান থেকে হিফজ শেষ করে বর্তমানে রিবাতুল মিল্লাত হিফজ মাদরাসা ফেনী শাখায় অষ্টম শ্রেণীতে পড়াশোনা করছে।
বেশ ক’বছর ধরে দেশের নানান প্রান্তে অনুষ্টেয় ক্বেরাত মাহফিলে মনকাড়া ক্বেরাত পরিবেশন করে কুরআন প্রেমি জনতার মন জয় করে নিয়েছে আরিফ।

দেশের বাইরেও দু’টি আন্তর্জাতিক ক্বেরাত মাহফিলে অংশগ্রহণ করেছে। তাছাড়া এই পর্যন্ত ৭টি আন্তর্জাতিক ক্বেরাত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ৬টি উল্লেখযোগ্য স্থানে বিজয়ী হয়ে বহির্বিশ্বে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে।