শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ইমাম লাঞ্চনাকারীদের শাস্তি দিতে ব্যর্থ হলে রাজপথে নামবে ৩ লক্ষ ইমাম!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বরিশাল বাকেরগঞ্জ রঙ্গশ্রী ইউনিয়নের কাঁঠালিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ দাখিল মাদরাসার সুপার ও নেছারবাগ বায়তুল আমান জামে মসজিদের ইমাম মাওলানা আবু হানিফার মাথায় মল-মূত্র ঢেলে বর্বর লাঞ্চনার প্রতিবাদ এবং মূলহোতাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এক মানববন্ধন কর্মসূচী পালন করে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন বলেন, বাকেরগঞ্জ রঙ্গশ্রী ইউনিয়নের কাঁঠালিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ দাখিল মাদরাসার সুপার ও নেছারবাগ বায়তুল আমান জামে মসজিদের ইমাম মাওলানা আবু হানিফা মাথায় মল-মূত্র ঢেলে বর্বরভাবে লাঞ্চনা করে জঘন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

তিনি বলেন, মাদরাসা পরিচালনা কমিটির নির্বাচনে হেরে যাওয়াকে কেন্দ্র করে ইমাম ও আলেমকে লাঞ্চনাকারী জাহাঙ্গীর খন্দকার ও তার সহযোগিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি না দিলে দেশের সাড়ে ৩ লক্ষ মসজিদ থেকে একযুগে ইমামরা রাজপথে নেমে আসতে বাধ্য হবে।

তিনি আরো বলেন, একজন আলেম ও ইমামকে প্রকাশ্যে এভাবে লাঞ্জিত করার ঘটনা কোনভাবে মেনে নেয়া হবে না। এর আগেও পটুয়াখালীতে একজন ইমামকে লাঞ্জিত ও অপমানিত করা হয়।

এভাবে সমাজের সম্মানিত আলেম, ইমামদেরকে একের পর এক লাঞ্জিত সহ্য করা হবে না। অবিলম্বে ইমাম লাঞ্জিতকারী ও তার সহযোগিদের ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতার ও কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে।

ওলামা শাখায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর আহ্বায়ক হাফেজ মাওলানা ইউনুছ ঢালীর সভাপতিত্বে এবং সদস্য সচিব মাওলানা বাছির উদ্দিন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা কামাল উদ্দিন সিরাজ, মুফতী হেদায়েতুল্লাহ আজাদী প্রমুখ।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ