শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


কাতারে নুজুম ডেভেলপমেন্ট কোম্পানির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : কাতার প্রবাসী বাংলাদেশী উলামায়ে কেরামের নেতৃত্বে পরিচালিত নুজুম ডেভেলপমেন্ট কোম্পানির প্রথম ১ম প্রতিষ্ঠা বিার্ষিকী উদযাপান উপলক্ষে গতকাল শানিবার দোহার নিউ জামান রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

নুজুম গ্রুপের ফাইন্যান্স ডিরেক্টর হাফেজ মাওলানা তাজ উদ্দিন আহমেদ এর চমৎকার উপস্থাপনায় সভার শুরু লগ্নে কোরআন কারীম থেকে তেলাওয়াত করেন নুজুম গ্রুপের অনারেবল ডিরেক্টর আন্তর্জাতিক পুরষ্কারপ্রাপ্ত হাফেজে কোরআন মাওলানা জুবায়ের হাবিব।

সুললিত কন্ঠে ইসলামী সঙ্গীত পরিবেশন করেন নুজুম গ্রুপের পারচেজ ডিরেক্টর মাওলানা শাহ মাসুম খাদেম।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান হাফেজ মাওলানা শাহাদাত হোসাইনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মজলিসে ইত্তেহাদুল মুসলিমীনের সহ সভাপতি হাফেজ মাওলানা আব্দুল বারী সাহেব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন "বাংলাদেশ লেখক সাংবাদিক এসোসিয়েশন" কাতার'র সভাপতি বিশিষ্ঠ সাংবাদিক অধ্যক্ষ আমিনুল হক , ব্রাহ্মণবাড়িয়া কাতার প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক জনাব মোঃ নুরে আলম, ফ্রেন্ডস লিমুজিন কোম্পানির পরিচালক জনাব শাহ আলম প্রমূহ।

স্বগত বক্তব্যে নুজুম গ্রুপের ভাইস চেয়ারম্যান হাফেজ মাওলানা আব্দুল হাসিব চৌধুরী - ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে সবাই কে স্বাগত জানান। এবং বলেন আপনারা অতিতে আমাদের যেভাবে সহযোহিতা করে আসছেন এভাবে ভবিষ্যতেও সহযোগিতা করবেন বলে আমি আশা করি।

বিশেষ অতিথির বক্তব্যে জনাব শাহ আলম বলেন - নুজুম প্রুপ আমাদের বাংলাদেশী কমিনিউটির জন্য গর্ব। তারা যেভাবে কাজ করে তা আমাদের ভালো কিছু করতে অনুপ্রাণিত করে। আমি আশা করি কাতারে প্রবাসী বাংলাদেশীদের জন্য কর্মসংস্থান সৃষ্টিতে তারা ব্যাপক ভুমিকা রাখেবে।

ব্রাহ্মণবাড়িয়া কাতার প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক জনাব মোঃ নুরে আলম বলেন নুজুম গ্রুপের প্রধান উদ্যোক্তা চৌধুরী হাসান মাহমুদকে আমি ব্যাক্তিগত ভাবে জানি, উনি খুবই দক্ষ একজন ব্যাক্তি। উনার নেতৃত্বে নুজুম ডেভেলপমেন্ট কোম্পানি দ্রুত এগিয়ে যাবে ইনশাআল্লাহ।

বাংলাদেশ লেখক সাংবাদিক এসোসিয়েশন" কাতার'র সভাপতি বিশিষ্ঠ সাংবাদিক অধ্যক্ষ আমিনুল হক বলেন- নুজুম গ্রুপ যতদিন প্রবাসী বাংলাদেশীদের কল্যাণে কাজ করবে ততদিন আমি সহ আমাদের "বাংলাদেশ লেখক সাংবাদিক এসোসিয়েশন" নুজুম গ্রুপের সাথে থাকবো। আর যদি কখনো সদস্যদের স্বার্থ বিরুধী কর্মকান্ডের সাথে জড়িত হয় তাহলে আমরা সদস্যদের পক্ষে থাকবো। তবে আমি আশা করি তার দরকার হবেনা। কারন নুজুম গ্রুপের নেতৃত্বে রয়েছে এদেশের প্রখ্যাত অনেক উলামায়ে কেরাম।

প্রধান অতিথির বক্তব্যে মজলিসে ইত্তেহাদুল মুসলিমীনের সহ সভাপতি হাফেজ মাওলানা আব্দুল বারী সাহেব বলেন-কাতারে বাংলাদেশী উলামায়ে কেরামের নেতৃত্বে এমন একটি আর্থ-সামাজিক প্রতিষ্ঠান দেখে আমার অনেক ভালো লাগছে। তবে এদেশে আমাদের উলাময়ে কেরামের অনেক সম্মান রয়েছে, আপনারদের কোনো কর্মকান্ডে যেনো আমাদের সম্মান নষ্ঠ না হয় সেদিকে লক্ষ্য রাখবেন।

মূল বক্তব্যে নুজুম গ্রুপের প্রধান উদ্যোক্তা ও ম্যানেজিং ডিরেক্টর চৌধুরী হাসান মাহমুদ বলেন- কাতার প্রবাসী বাংলাদেশীদের আর্থ-সামাজিক প্রতিষ্ঠান "নুজুম গ্রুপ" প্রবাসী বাংলাদেশীদের জন্য সম্মানজনক কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে ।

ইতোমধ্যে "নুজুম লিমুজিন” “নুজুম আল আফরাহ ট্রেডিং কন্ট্রাক্টিং এন্ড সাভিসেস” এবং "নুজুম ট্রাভেল এন্ড ট্যুরিজম" নামে তিনটি কোম্পানি প্রতিষ্ঠা করেছে। ফিউচারে লাভজনক আরো প্রকল্প বাস্তবায়ন করার টার্গেট রয়েছে ।

নুজুম গ্রুপের নেতৃত্বে রয়েছে কাতার প্রবাসী বাংলাদেশী উলামায়ে কেরামের মধ্যে থেকে এমন একদল দক্ষ, সৎ ও নিষ্ঠাবান পরিচালক । তারা বিশ্বাস করে সচ্ছতায়, বিশ্বাস করে জবাবদিহিতায়। এমনি একজন সাধারণ শেয়ারহোল্ডার ও নুজুম গ্রুপের ফাইনান্সিয়াল একটিভিটিস যাচাই করে দেখতে চাই তাহলে সে তা পারবে।

সভাপতির বক্তব্যে নুজুম গ্রুপের চেয়ারম্যান হাফেজ মাওলানা শাহাদাত হোসাইন বলেন-নুজুম গ্রুপ শুধুমাত্র ব্যাবসায়িক প্রতিষ্ঠানই নয়। আমরা ব্যাবসার পাশিপাশি এই প্রতিষ্ঠানের মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের জন্য বিভিন্ন ভাবে কাজ করতে চাই। তাদের আত্ম উন্নয়ন ও দীনি বিষয় শিক্ষা দেওয়াও আমাদের উদ্দেশ্য।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নুজুম গ্রুপের অনারেবল ডিরেক্টর হাফেজ মাওলানা আসাদুল্লাহ, আব্দুল্লাহ আল নুমান, মোঃলোকমান হোসেন, প্রমুখ। পরে দেশ জাতির সমৃদ্ধি ও প্রতিষ্ঠানের মঙ্গল কামনায় দোয়া করা হয়।

কুরআন সংশোধনের দাবির প্রতিবাদে তুরস্কে ফ্রেঞ্চ শিক্ষা কার্যক্রম স্থগিত
কোটা প্রজ্ঞাপনের দাবিতে সব কলেজ বিশ্ববিদ্যালয়ে ধর্মঘট শুরু


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ