বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

শ্যামল কান্তির শাস্তির অপমানে কানধরা সেলিব্রেটিরা কোথায়?

OURISLAM24.COM
মে ১৪, ২০১৮
news-image

আহসান সাফি: নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল কান্তিকে এক স্পর্শকাতর অভিযোগে কান ধরিয়েছিলেন সেখানকার নির্বাচিত জনপ্রতিনিধি, যার হাতে ছিল জনগণের ভালমন্দের বিচার ও বিবেচনার অধিকার ন্যস্ত।

অভিযোগ – ধর্ম বিদ্বেষ এর মতো স্পর্শকাতর বিষয়।

প্রতিক্রিয়া – দূর থেকে ফেসবুকে বসেই সেই স্পর্শকাতর অভিযোগের সত্য মিথ্যা বুঝে ফেলেন তখন আমাদের সমাজ সচেতন, বিশাল বিশাল মহানুভব মনের অভিনেতা অভিনেত্রীগং ও তাতক্ষণিক প্রতিবাদ হিসেবে কান ধরে মাটিতে বসে পরেন। দেশব্যাপী কাভারেজ পান, সচেতন শিল্পীর তকমা মিলে, মহানুভবতার সার্টিফিকেট সহ হাজার হাজার তরুণ তরুণীদের বুকে ঠাই করে নেন ওনারা… মাশাল্লাহ!!!

ওকে, ফাইন। শিক্ষককে অপমান করার প্রতিবাদ আমরাও করেছিলাম। যতটুকু সময় বা ফুরসত হাজারো পারিবারিক ও সামাজিক ইস্যুর মাঝে আমি সময় বের করতে পেরেছিলাম তা দিয়ে প্রতিবাদ করেছিলাম। কোন এক শিক্ষিকার ক্লাসে ঘুমিয়ে পরার ছবি তুলে সোশাল মিডিয়ায় প্রকাশ করায় সেটারও প্রতিবাদ করেছিলাম। শিক্ষক শ্রেণীর সন্মান অক্ষুণ্ণ রাখতে প্রতিবাদ করা নিয়ে আমার কোন দ্বিমত নেই।

আমার দ্বিমত হচ্ছে ফ্যাক্ট ফাইন্ডিং ব্যাতীতই যদি একজন শিক্ষকের মানহানির জন্য আপনার পরাণ এতোটা কাদে, সেটা খুব আশার কথা ছিল। আপনার পরাণের এই কান্দন যদি মেকি না হত, হাজার হাজার লাইকের উদ্দ্যেশ্যে না হত এবং মিডিয়ার নিউজ পলিসির সাথে এলাইনড হওয়ায় কাভারেজ পাওয়ার উদ্দেশ্যে না হত তাহলে আপনার পরাণটা প্রতিটা শিক্ষকের অপমানের জন্য সমানভাবে কান্দন উচিত ছিল! এম আই রাইট অর রং?? আমি কি সঠিক নাকি সঠিক নই, কোনটা???

তাহলে একজন শিক্ষকের উপর মানুষের আস্থায় আঘাত দেয়ার মত গুরুতর অভিযোগ থাকা সত্বেও যদি আপনি মাটিতে বসে কানে ধরা ফটু খিচতে পারেন তাহলে ঐ বরিশালের মাদরাসা শিক্ষকের মাথায় ননইলেক্টেড নেতার দ্বারা মলমূত্র মেখে দেয়ার প্রতিবাদ কেন করছেন না আপনি! মাদরাসা শিক্ষকের বিরুদ্ধে তো নৈতিকতা বিরোধী কোন অভিযোগও নেই স্রেফ একটা কমিটিতে এক আওয়ামী নেতাকে সমর্থন না করার অভিযোগ ছাড়া!

কোথায় এখন আপনাদের আদর্শ? কোথায় এখন আপনার শিক্ষক অনুভূতি, মহানুভবতা, সৃজনশীল প্রতিবাদ?? নাকি ওটা মিডিয়ার পলিসির সাথে যায় না এবং কাভারেজ পাবে না বলে ওটা করতে নেই!!!

শুনুন, স্বীকার করে নিন, আপনারা একেকটা হচ্ছেন মেকির সর্দার… ভন্ড… ফেম সিকার… ধান্দাবাজ…

বরিশালের ওই মাদরাসা শিক্ষকের প্রতি এধরনের চরম অপমানের তীব্র প্রতিবাদসহ সুষ্ঠ বিচার দাবি করছি। সাথে ধিক্কার জানাচ্ছি ঐসব মেকি সুশীলদের প্রতি যাদের সেন্টারে ব্যাটটা আছে কিন্তু বলগুলা নাই।

এ কেমন হিংস্রতা; বয়স্ক মুরব্বির মাথায় মল ঢেলে ভিডিও ধারণ

-আরআর