বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

রমজানে সহনীয় পর্যায়ে লাভ করার আহ্বান বাণিজ্যমন্ত্রীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রবিবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে আসন্ন রমজান মাসে নিত্যপণ্যের সরবরাহ ঠিক রেখে সহনীয় পর্যায়ে লাভ করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

রমজান মাসে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে করণীয় বিষয়ে এ বৈঠকের আয়োজন করা হয়।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে বাণিজ্যমন্ত্রী বলেন, রমজান মাসের পবিত্রতা রক্ষার জন্য আপনারা সঠিকভাবে পণ্য সরবরাহ করবেন। ব্যবসা করেন যেহেতু লাভও করবেন, কিন্তু সহনীয় পর্যায়ে। আপনাদের কাছে এটাই বিনীত অনুরোধ।

চিনি এবং পেঁয়াজ ছাড়া সব পণ্যের দাম স্বাভাবিক আছে দাবি করে মন্ত্রী বলেন, পেঁয়াজের দাম যেভাবে বেড়েছিল তার চেয়ে অনেক সহনীয় পর্যায়ে আছে। পেঁয়াজ ভারত থেকে আমদানি করতে হয়। কারণ চাহিদার তুলনায় আমাদের উৎপাদন অনেক কম।

 রোজার শুরুতে একসাথে পুরো মাসের বাজার না করে ধাপে ধাপে পণ্য কিনতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন তোফায়েল আহমেদ বলেন, দাম বাড়ার আরেকটা কারণ হলো, সবাই রোজা শুরুর আগেই ১৫ দিনের বাজার করে ফেলে।এজন্য প্রথমদিকেই একটি প্রভাব পড়ে। ১৫ দিন পরে আবার বিক্রেতারাই তাড়াহুড়ো করে কিভাবে বিক্রি করা যায়।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ