শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


মালয়েশিয়ার নির্বাচনে ক্ষমতাসীনরা এগিয়ে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: মালয়েশিয়ার জাতীয় নির্বাচনে সর্বশেষ পাওয়া ফলাফল অনুযায়ী বর্তমান প্রধানমন্ত্রী নাজিব রাজাকের জোট কিছুটা এগিয়ে আছে।

২২২টি আসনের মধ্যে এখন পর্যন্ত ২৭টি আসনের ফলাফল পাওয়া গেছে। এখন পর্যন্ত নাজিব রাজাক নেতৃত্বাধীন বারিসান ন্যাসিওনাল জোট ১৫টি আসনে জয়লাভ করেছে। আর তার বিরোধী মাহাথির মোহাম্মদের নেতৃত্বাধীন পাকাতান হারপান জোট পেয়েছেন ১২টি আসন।

দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা বেরনামার বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।সংসদের ২২২ আসনে প্রতিনিধি নির্বাচনে বুধবার সকালে ভোট দেওয়া শুরু করে মালয়েশিয়ার ভোটাররা।

নির্বাচনে প্রধানমন্ত্রী নাজিব রাজাক ও দেশটির সবচেয়ে দীর্ঘ সময় ক্ষমতায় থাকা মাহাথির মোহাম্মদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।

প্রায় দেড় কোটি ভোটার স্থানীয় সময় সকাল আটটা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট দেয়। সকাল নয়টায় নিজের আসনে ভোট দিয়েছেন নাজিব। প্রাক নির্বাচনি জরিপে তার জোট বেশি আসন পাবে বলে আভাস পাওয়া গেলেও সরকার গঠনের মতো সংখ্যাগরিষ্ঠতা পাবে না বলে আশঙ্কা রয়েছে।

রাষ্ট্রীয় তহবিল আত্মসাতের অভিযোগ ওঠার পর ২০১৫ সালের মাঝামাঝি সময় থেকে নাজিবের পদত্যাগের দাবি জোরালো হয়ে ওঠে। গত বছরই নাজিব রাজাক নির্বাচনের ডাক দেবেন বলে আশা করা হয়েছিলো। তবে তা এড়িয়ে গেছেন নাজিব।

আরো পড়ুন- জশনে জুলুসের র‌্যালি নিয়ে মন্তব্য করায় ২ আলেমের বিরুদ্ধে মামলা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ