শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার

শিক্ষিকার জন্মদিন খেয়ে হাসপাতালে ৪০ ছাত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : কলকাতার চন্দননগরের একটি স্কুলের ৪০ ছাত্রী শিক্ষিকার জন্মদিনের চিকেন বিরিয়ানি খেয়ে অসুস্থ হয়ে পড়েছে। রোববার রাতে অসুস্থদের চন্দননগর মহাকুমা হাসপাতালে ভর্তি করা হয়।

প্রাথমিক চিকিৎসার পর রাতেই ৩০ জনকে ছেড়ে দেয়া হয়। আর বাকিদের ছাড়া হয় সোমবার সকালে। চিকিৎসকরা জানিয়েছেন, গরমে খাবার হজম না হওয়াতেই এমন ঘটনা ঘটেছে।

চন্দননগরের ওই স্কুলের বরাত দিয়ে আনন্দবাজার জানিয়েছে, রোববার রাতে এক শিক্ষিকার জন্মদিন উপলক্ষে ছাত্রী হোস্টেলের সবাইকে নিয়ে খাওয়া-দাওয়ার আয়োজন করা হয়েছিল। আবাসিক ছাত্রীর জন্য সন্ধ্যায় ছিল কেক-মিষ্টির আয়োজন। আর রাতের মেনুতে ছিল চিকেন বিরিয়ানি।

রাত ১১ টার দিকে প্রথমে এক ছাত্রীর বমি হয়। কয়েকজন ছাত্রী বলতে শুরু করে তাদেরও শরীর খারাপ লাগছে। পরে স্কুল কর্তৃপক্ষ অসুস্থদের হাসপাতালে নিয়ে যান।

চন্দননগর মহকুমা হাসপাতালের সুপার জগন্নাথ মণ্ডল বলেন, গরমে অতিরিক্ত তেলজাতীয় খাবার খেয়েছিল সবাই। হজম না হওয়াতেই ছাত্রীরা অসুস্থ হয়ে পড়েছে।

সম্প্রতি পচা মাংসকাণ্ডের জেরে চন্দননগর শহরের বিভিন্ন হোটেলে অভিযান চালানো হচ্ছে। অনেক হোটেল থেকে বাসি মাংসসহ অন্য খাবারও মিলছে। সিলগালা করে দেয়া হয়েছে অনেক হোটেল।

স্কুলের ওই বিরিয়ানিতে কোনো সমস্যা ছিল কিনা তা যাচাই করতে সোমবার দুপুরে জেলা স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে চারজনের একটি প্রতিনিধিদল স্কুল পরিদর্শনে যায়।

তারা অসুস্থ হওয়া ছাত্রীদের সঙ্গে কথা বলেন। মেয়র রাম চক্রবর্তীও এদিন অসুস্থ ছাত্রীদের সঙ্গে কথা বলেন। তাদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তিনি।

আরো পড়ুন : ছোলার দাম বাড়বে না রমজানেও

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ