বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


‘বর্তমান নির্বাচন কমিশনের পক্ষে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, বর্তমান নির্বাচন কমিশনের পক্ষে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব নয়।

শনিবার (০৫মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই দাবি জানিয়েছেনি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করা এবং রমজানের আগে নিঃশর্ত মুক্তি দাবিতে নাগরিক আন্দোলন ফোরাম এ সভার আয়োজন করে।

মওদুদ বলেন, সংবিধানের ক্ষমতা অপপ্রয়োগ করে সীমানা নির্ধারণের যে সংশোধনী তারা (ইসি) ছাপিয়েছে, এটা আমরা প্রত্যাখান করছি। এই নির্বাচন কমিশন যতগুলো পদক্ষেপ নিয়েছে, সেগুলো সব সরকারি সমর্থিত প্রার্থীদের জয়লাভ করানোর জন্য এবং আমরা যারা বিরোধী দলে আছি, তাদের জন্য সমস্ত অসুবিধা সৃষ্টি করার জন্য।

তিনি বলেন, বর্তমানের নির্বাচন কমিশন দিয়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সেই কারণে নির্বাচনী তফসিল ঘোষণার আগে এ নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন আনতে হবে। যারা দলীয় পক্ষপাতদুষ্ট না হয়ে একটি নিরপেক্ষ ও অবাধ নির্বাচন করতে পারবে।

হাজী মোহাম্মদ মাসুক মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

গাজীপুর সিটি নির্বাচনে বিএনপি প্রার্থীর ইশতেহার ঘোষণা

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ