রবিবার, ১৯ আগস্ট ২০১৮

রিলিজ হলো মুহিব খানের ‘তারানায়ে মাদারিসে কওমিয়া’

OURISLAM24.COM
মে ৫, ২০১৮
news-image

হাওলাদার জহিরুল ইসলাম: বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব জাগ্রত কবি মুহিব খানের কথা ও সুরে এবার অবমুক্ত হলো ‘তারানায়ে মাদারিসে কওমিয়া’ নামে সংগীত।

মুহিব খান গত বছর কওমি মাদরাসা নিয়ে লেখা এই সংগীতটি তার ফেসবুকে পোস্ট করেছিলেন। তবে সেটাতে তখন সুর করেন নি৷ এবার লিখিত তারানায় তিনি নিজেই সুর করেছেন৷ সংগীতটি প্রকাশ করেছে হলি মিডিয়া৷ শব্দ ধারণে ছিলো হলি টিউন৷

কওমি মাদরাসা নিয়ে গাওয়া জাগ্রত কবির গানটি ইতোমধ্যে ইউটিউবে ‍প্রায় ৪ হাজার বার  দেখা হয়েছে।

নতুন এই সংগীত নিয়ে নিজের অনুভূতি জানিয়ে কবি আওয়ার ইসলামকে বলেন, নিজের ওপর থেকে একটা ভার  ছিলো। তা এখন অনেকটা হালকা হয়ে গেল। এ সংগীতটি ২০০৭ সালে লেখা। দীর্ঘ ১১ বছর পর আজ তা ভিডিও আকারে প্রকাশ করতে পারলাম। এটা সত্যিই আমার অনেক ভালো লাগছে।

তিনি বলেন, আমি যেহেতু একজন কওমি সন্তান তাই কওমিদের জন্য ভালো কিছু করতে পারাই সব সময় আমার দায়িত্ব মনে করি। আমি আমার সংগীতে কওমি মাদরাসার ইতিহাস ঐতিহ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। কওমি কিশোর যুবকদের মাঝে উৎসাহ, উদ্দীপনা, দেশপ্রেম ও আত্মবিশ্বাস জাগ্রত করার জন্য কাজ করছি।

জাগ্রত কবি মুহিব খান আওয়ার ইসলামকে আরো বলেন, আমার প্রত্যাশা কওমি মাদরাসার ছাত্র শিক্ষক সবাই মন থেকে সংগীতটি গ্রহণ করবে। বিভিন্ন অনুষ্ঠানে আমার এই সংগীত গাওয়া হবে। কওমি ধারার সকল মাদরাসা জন্য এটা একটা থিম সং হিসেবে কাজ করবে। আমার এ সংগীতটি কওমি মাদরাসার জন্য উৎসর্গ করেছি। আমার পক্ষ  থেকে সবার জন্য আজীবন উপহার।

‘প্রিয় নবী সা. মানবতার পাশে দাঁড়িয়েছেন, রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে হবে আমাদেরও’

কিছু দিন আগে তার ‘সীমান্ত খুলে দাও’ গানের আরবি ও ইংরেজি ভার্সন ভিডিও আকারে প্রকাশ পায়। যা সংগীতপ্রেমিদের কাছে ব্যাপক সমাদৃত হয়েছে। তিনি জানিয়েছেন, মুসলিম উম্মহকে নিয়ে লেখা তার সংগীতগুলোর ধারাবাহিক আরবি ইংরেজি ভার্সন প্রকাশিত হবে।

মুহিব খান তার কণ্ঠে যুবসমাজকে নিজেদের আত্মমোহ থেকে জাগিয়ে তুলতে সঙ্গীত গেয়ে থাকেন। বিগত তত্ত্বাবধায়ক আমলে তার গান ইঞ্চি ইঞ্চি মাটি জাতীয়ভাবে সমাদৃত হয়। এছাড়াও আনসার ভিডিপির থিম সং তারই লেখা।

তরুণ প্রজন্মের মাঝে ব্যাপক জনপ্রিয় কবি মুহিব খানের  ১ম কাব্যগ্রন্থ লাল সাগরের ঢেউ ব্যাপক আলোচিত হয়েছিল। এছাড়াও তিনি সম্পূর্ণ কুরআনের কাব্যানুবাদ করছেন যা বাংলাদেশে ইতোপূর্বে আর কেউ করেননি।

সংগীতটি শুনতে নিচের ভিডিওতে ক্লিক করুন