বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ।। ১৯ বৈশাখ ১৪৩১ ।। ২৩ শাওয়াল ১৪৪৫


রাজধানীর বৈঠক থেকে বিএনপির ১৬ নেতাকর্মী আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গাজীপুর ও খুলনার মেয়র নির্বাচনের প্রচারণা নিয়ে রাজধানীর বাংলামোটরের রূপায়ন টাওয়ারে বৈঠক করার সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র সহ-সভাপতি এম শামসুল হুদা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, সহ-সভাপতি ইউনুছ মৃধাসহ দলের ১৬জন নেতাকর্মীকে গোপন বৈঠকের অভিযোগে আটক করা হয়েছে।

রোববার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়। আটক হওয়া নেতাকর্মীরা বাংলামোটরের রূপায়ন টাওয়ারের একটি অফিস কার্যালয়ে বসে বৈঠক করছিলেন।

পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, ১৬জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদের পর তাদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

বিএনপির দফতর সূত্র জানায়, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র সহ-সভাপতি এম শামসুল হুদা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, সহ-সভাপতি ইউনুছ মৃধা, গোলাম হোসেন, যুগ্ম সম্পাদক কেএম জোবায়ের এজাজ, আলমগীর হোসেন, অ্যাডভোকেট ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পটু, কমিশনার রফিকুল ইসলাম রাসেল, সহ-সম্পাদক জামিুলর রহমান নয়নসহ ১৬জনকে আটক করা হয়েছে।

রমনা থানা পুলিশ সূত্র জানায়, খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনের প্রস্তুতি, গাজীপুর ও খুলনার মেয়র নির্বাচন বিষয়ে বাংলামোটরের রূপায়ন টাওয়ারের এসব নেতাকর্মী বৈঠক করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে বৈঠকের খবর পেয়ে পুলিশের একটি দল রূপায়ন টাওয়ারে অভিযান চালিয়ে তাদের আটক করে।

এদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের নেতাদের আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবি জানান।

এটি/আরো পড়ুন- রাজধানীতে ২ ফ্লাইটের ঝড়ের মুখে অবতরণে রক্ষা পেলো শতাধিক যাত্রী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ