রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ ।। ১৫ বৈশাখ ১৪৩১ ।। ১৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
যুক্তরাষ্ট্রে ইসরায়েলবিরোধী বিক্ষোভ; গ্রেপ্তার মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ‘বৃষ্টির জন্য প্রার্থনা করে যাওয়া; দোয়া কবুল না হলেও বুঝতে হবে এতেই কল্যাণ রয়েছে’ উৎসবমূখর পরিবেশে শেষ হল ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন কাতার'র ঈদ পুনর্মিলনী ঝড়ে রেললাইনে গাছ পড়ে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ ইস্তিস্কার নামাজ কোনো রাজনৈতিক কর্মসূচি নয়! মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে পুলিশি ব্যবস্থা চায় মানবাধিকার কমিশন ‘কোরবানিতে ১ কোটি ৩০ লাখ গবাদিপশুর জোগান দেওয়া হবে’ ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্রের কলম্বিয়াসহ ৪০ বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে হিটস্ট্রোকে আলিয়া মাদ্রাসা শিক্ষকের মৃত্যু

‘৭৫ হাজার মাদরাসায় ২৬ লাখ শিক্ষার্থী দীনি শিক্ষা গ্রহণ করছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সারাদেশের ৭৫ হাজার মাদরাসায় ২৬ লাখ শিক্ষার্থী এখন দীনি শিক্ষা গ্রহণ করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, সরকার ধর্মীয় শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে। ইসলামের প্রসারে কাজ করছে।

শনিবার (২৮ এপ্রিল) দুপুরে নাটোরের সিংড়া হামিদিয়া ইসলামিয়া মাদরাসার বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সময়ে ইসলাম ধর্মের উন্নয়ন ও প্রসারে কাজ করেছেন। তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড গঠন ও বিশ্ব ইজতেমার জমি বরাদ্দ করেছেন। আর তারই যোগ্য কন্যা শেখ হাসিনা কওমী মাদরাসাকে স্বীকৃতি দিয়েছেন।

আপনি বা কোনো আত্মীয় কি ইন্টারনেট ও মাদকাসক্তিতে ভুগছে?

এ সময় তিনি সরকারের পাশাপাশি ব্যক্তিগতভাবে সবাইকে দীনি শিক্ষা দানের হাত প্রসারিত করার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মাদরাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত, যুগ্ম সাধারণ সম্পাদক তায়জুল ইসলাম, মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুস ছালাম প্রমুখ।

‘কাকরাইলে যা ঘটছে তা খুবই দুঃখজনক ও বেদনাদায়ক’

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ