বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


গাজীপুর পুলিশ সুপারের দ্রুত প্রত্যাহারের দাবি বিএনপির

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গাজীপুরের পুলিশ সুপারকে (এসপি) দ্রুত প্রত্যাহারের দাবি করেছে বিএনপি। দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী রবিবার এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন।

রোববার দুপুর পৌনে ১২টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

রুহুল কবীর রিজভী বলেন, ‘আমরা শুরু থেকে গাজীপুরের এসপি হারুন অর রশিদের প্রত্যাহারের দাবি জানিয়ে আসছিলাম। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী এ ব্যাপারে নির্বিকার। আমি অবিলম্বে গাজীপুরের এসপি হারুনের প্রত্যাহার দাবি করছি।’

রিজভী অভিযোগ করে বলেন, ‘গাজীপুরের পুলিশ এখন ভয়ংকর আতঙ্কের নাম।’ ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের নির্বাচন।

এ নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি। ইতিমধ্যে নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরু হয়েছে। তবে রিজভীর অভিযোগ, ওই নির্বাচন করতে যে পরিবেশ সৃষ্টির দরকার, তা এখনো করতে পারেনি নির্বাচন কমিশন (ইসি)। পুলিশও সঠিক আচরণ করছে না বলে তিনি অভিযোগ করেন।

আজকের সংবাদ সম্মেলনে দুই সিটির নির্বাচনে সেনা মোতায়েনেরও দাবি জানানো হয়। রিজভী বলেন, ‘আমি দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, দলীয়করণের মাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আওয়ামী লীগ যেভাবে নষ্ট করে ফেলছে, তাতে তাদের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

সমাজের বিশিষ্ট নাগরিকেরাও বলেছেন, দলীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে সুষ্ঠু নির্বাচন কখনোই সম্ভব নয়। তাই নির্বাচনের সাত দিন আগে দুই সিটিতে সেনা মোতায়েনের জোর দাবি জানাচ্ছি।’

আরো পড়ুন- ২০১৮ সালে সৌদি আরবে ৪৮ জনের মৃত্যুদণ্ড কার্যকর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ