শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদের ব্যাপারে যুক্তরাষ্ট্রের ভেটো ইসরায়েলে হামলা: ইরানের ওপর যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা

কার্যক্রম স্বাভাবিক; ভেতরে চাপা ক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ: বাংলাদেশের তাবলিগের মারকাজ কাকরাইল মসজিদের অবস্থা বর্তমানে স্বাভাবিক রয়েছে। প্রতিদিনের মতো চলছে দৈনন্দিন আমল। নামাজ, তেলাওয়াত, তালিম ও তসবিহ তাহলিলে ব্যস্ত রয়েছেন তাবলিগের সাথীরা।

গত বিশ্ব ইজতেমায় দিল্লির নেজামুদ্দিনের মুরব্বি মাওলানা সাদ কান্ধলভিকে কেন্দ্র করে সৃষ্ট জটিলতার পর কাকরাইল মারকাজের শুরায় বিভক্তি দেখা দেয়। সে বিভক্তি বর্তমানে বেশিই দৃশ্যমান হয়ে পড়েছে। যে কারণে গত কয়েকদিন ধরেই উত্তেজনা ছড়িয়ে পড়েছিল।

তবে সর্বশেষ শনিবার সকালে উদ্ভুত পরিস্থিতির পর শুরা ও প্রশাসনের বৈঠকে আলোচনার মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বর্তমানে মারকাজের অবস্থা স্থিতিশীল রয়েছে।

জানা গেছে, কাকরাইল মারকাজে এখন বহিরাগত কেউ নেই। ভেতরে যারা সর্বদায় আমলে থাকেন তারা অবস্থান করছেন। তবে বাইরে থেকে জামাত আসলে তাদের রুখ করে বিভিন্ন এলাকায় পাঠিয়ে দেয়া হচ্ছে।

এছাড়াও, প্রতিদিনের মশওয়ারা, বয়ান ও তালিম চলছে আগের নিয়মেই।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন মুকিম [মারকাজে অবস্থানকারী] আওয়ার ইসলামকে জানান, অন্যদিনের মতোই স্বাভাবিক কাজ কর্ম চলছে। তবে সবার মধ্যে একটা আতঙ্ক বিরাজ করছে, আগের মতো বাইরের কেউ এসে ঝামেলা করে কিনা।

দেখুন ও সাবস্ক্রাইব করুন আওয়ার ইসলাম টিভি

তিনি জানান, অন্যদিনের মতো আজও সকালে মশওয়ারা হয়েছে। সকালের এই মশওয়ার ফয়সাল বা সিদ্ধান্তগ্রহণকারী ছিলেন মাওলানা রবিউল হক। জামাতও বেরিয়েছে অন্যদিনের মতো। তবে পরিমাণে কম।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন মুকিম জানান, অন্যদিনের মতো সকাল ৯ টায় মশরাওয়া হয়। মশরাওয়ায় সারাদিনের কাজ বণ্টন করা হয়। জোহর ও আসরের পর বয়ানের জিম্মাদার ঠিক করা হয়। এছাড়া বাদ মাগরিব কারগুজারির হবে বলেও জানান তিনি।

তবে তিনি জানান, সব কিছু আগের মতো আছে, তবে সাথীদের মনে বড় কষ্ট, এই পরিস্থিতির জন্য।

‘কাকরাইলে যা ঘটছে তা খুবই দুঃখজনক ও বেদনাদায়ক’

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ