শনিবার, ০৪ মে ২০২৪ ।। ২০ বৈশাখ ১৪৩১ ।। ২৫ শাওয়াল ১৪৪৫


বিজিবি-বিএসএফের সম্পর্ক উন্নয়নমূলক যৌথ পতাকা অবনমন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : দুই দেশের জাতীয় পতাকা যৌথভাবে অবনমনের (জয়েন্ট রিট্রেট সেরিমনি) আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে পঞ্চগড়ের বাংলাবান্ধা ও ভারতের ফুলবাড়ী সীমান্তে বিজিবি ও বিএসএফের পক্ষ থেকে ।

শুক্রবার বিকেলে সীমান্তের জিরো লাইনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম এবং বিএসএফ মহাপরিচালক কৃষাণ কুমার শর্মা এর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মজিবুর রহমান, নাহিদুল ইসলাম খান, বিএসএফের শিলিগুড়ি নর্থ বেঙ্গল সীমান্তের আইজি ড. রাজেশ মিশরা ও অম্বির সিং, ৫১ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডার কে এম উমেষ উপস্থিত ছিলেন।

এ সময় বিজিবি মহাপরিচালক বলেন, দুই দেশের সীমান্ত বাহিনীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরির লক্ষ্যে এই উদ্যোগ। এটা চালুর মাধ্যমে দুই বাহিনীর সম্পর্কের নতুন দ্বার উন্মোচন হলো। বিএসএফ মহাপরিচালক বলেন, এটা মাইল ফলক হয়ে থাকবে। এখান থেকে দুই দেশের সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের নতুন ইতিহাস শুরু হলো।

বিকেলে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর দুই প্রধান অনুষ্ঠানস্থলে পৌঁছান। এ সময় বিজিবি ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল শামছুল আরেফীন ও ১৮ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আল হাকিম মো. নওশাদ তাদের স্বাগত জানান। অনুষ্ঠানের শেষে বিজিবি-বিএসএফের মহাপরিচালক পর্যায়ে স্মারকচিহ্ন বিনিময় হয়। পরে প্যারেড প্রদর্শন করেন বিজিবি ও বিএসএফের জওয়ানরা।

এসএস

আরো পড়ুন : জুমার দিনে ইসরাইলের হামলা; গাজায় একদিনে নিহত ৩, আহত ৯৫৫


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ