শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মাদরাসা শিক্ষার্থীদের জন্য ইংরেজি শেখার সুবর্ণ সুযোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইংরেজি ভাষা শিখা ও ইংরেজিতে কথা বলা অনেকের দীর্ঘদিনের লালায়িত সপ্ন। কিন্তু ছাত্রদের উপযোগী ও সঠিক গাইড লাইন না থাকায় অনেকে সে স্বপ্ন বাস্তবায়ন করতে পারেন না।

আবার অনেকেই ভুল পদ্ধতিতে শিক্ষা গ্রহণে কারণে কোর্স শেষে কাংক্ষিত যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়। তাই ইংরেজি ভাষাকে অত্যন্ত সহজ পদ্ধতিতে শিক্ষা দেওয়ার জন্য একদল অভিজ্ঞ ও যোগ্য শিক্ষকমন্ডলী উদ্যোগ গ্রহণ করেছেন।

যারা নিজস্ব শিট ও অভিজ্ঞতার আলোকে খুব সহজ পদ্ধতিতে শিক্ষা প্রদান করে থাকেন। বিশেষ করে এই কোর্সটি মাদরাসার ছাত্র ও শিক্ষদের জন্য বেশি উপকারী।

তাই বলা যায় মাদরাসার বন্ধের সময়ে ইংরেজি শিখতে আগ্রহীদের এক অনন্য সুযোগ।

কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের তত্ত্বাবধানে আগামী ১ রমজান হতে ১৫ রমজান পর্যন্ত ইংরেজি প্রশিক্ষণ কোর্স শুরু হচ্ছে।

স্থান: আল মাদরাসাতুল ইসলামিয়া আফসারুল উলুম তালতলা মাদরাসা। পাগলা, ফতুল্লা, নারায়ণগঞ্জ।

ইংরেজি শিখতে আগ্রহীদের মোট ৩ ক্যাটাগরিতে প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। এর মধ্যে যাদের শিক্ষার স্তর যেমন তা সে অনুযায়ী ভর্তি হতে পারবেন।

প্রথম ক্যাটাগরি হলো প্রাথমিক, যারা শুধু বর্ণমালা চিনেন কিন্তু আর কিছু জানেন না এবং নাম ঠিকানাও ইংরেজিতে লিখতে পারেন না। [আসন সংখ্যা ৩০]

২য় স্তর- যারা ইংরেজি রিডিং মোটামুটি পড়তে পারেন কিন্তু কথা বলতে পারেন না এবং গ্রামার সম্পর্কে ধারণা নেই। [আসন সংখ্যা ২০]

৩য় স্তর- ‍ssc/সমমানের শিক্ষার্থীরা। [আসন সংখ্যা ২০]

প্রশিক্ষণ শেষে কাঙ্ক্ষিত যোগ্যতা তৈরি হবে ইনশাআল্লাহ। ক্লাস চলছে সকাল ৯ টা থেকে রাত ৯টা পর্যন্ত।

মূলত কওমি মাদরাসার শিক্ষার্থীদের জন্য এ কোর্স। তবে যে কোনো শিক্ষার্থী চাইলে এতে অংশ নিতে পারবেন। ২৫ শাবানের আগে যারা ভর্তি হবেন তাদের জন্য ২০% ছাড়।

ভর্তি ফরম ৫০ টাকা। ভর্তি ফি ১২৫০। আবাসিক চার্জ আলোচনা সাপেক্ষে।

প্রশিক্ষণ কোর্সটির পৃষ্টপোষক হিসেবে রয়েছেন, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুস। তত্ত্বাবধানে রয়েছে, মাওলানা এনামুল হক, পরিচালক প্রশিক্ষণ বিভাগ বেফাক।

ভর্তি বা যে কোনো বিষয়ে জানার জন্য যোগাযোগ করুন নিচের নাম্বারগুলোতে।

০১৯১৪২৮৪৭৩০ [হাফেজ মাওলানা মুহিউদ্দীন খান] ০১৮৫৯৯৪৪১৮৭ [মুফতি কাজী মুহাম্মদ হানিফ] ০১৯২৩৬১১৮৩৫ [মাওলানা আবদুল্লাহ শহীদ]।

যাতায়াত ও লোকেশন: পোস্তগোলা ব্রিজ থেকে দক্ষিণ দিকে অটো/বাসে তালতলা নেমে হাতের বামে মেইনরোডের পাশেই মাদরাসা।


সম্পর্কিত খবর