শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


পরপর ৩ দিন ৩ ইজতেমা : প্রধান অতিথি আল্লামা মাহমুদুল হাসান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সুলাইমান সাদী : আজ সোমবার থেকে পরপর ৩ দিন  দেশের ৩ জায়গায় অনুষ্ঠিত হবে দাওয়াতুল হক বাংলাদেশের তিনটি ইজতেমা। সবগুলো ইজতেমাতেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকার জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া যাত্রাবাড়ি মাদরাসার মুহতামিম ও গুলাশান সেন্ট্রাল মসজিদের খতিব আল্লামা মাহমুদুল হাসান।

আজান, ইকামত, অজু, নামাযসহ বিভিন্ন সুন্নতের আমল মশকের মধ্য দিয়ে অনুষ্ঠানগুলো পরিচালিত হবে। এছাড়াও থাকবে বিশেষ বয়ান ও আলোচনা।

আজ সোমবার ২৩ এপ্রিল প্রথম ইজতেমা অনুষ্ঠিত হবে ঢাকা সিদ্দিকবাজার ঢাকা হোটেল সংলগ্ন আল জামিয়া মাজাহিরুল উলুম মাদারাসয়। খতমে কুরআন ও খতমে বুখারি উপলক্ষে অনুষ্ঠিত ইজতেমা শুরু হবে বিকাল ৪টা থেকে।

দ্বিতীয় ইজতেমা হবে আগামীকাল মঙ্গলবার ২৪ এপ্রিল খুলনায়। খুলনা দারুল উলুম মাদরাসায় বিকাল ৩টা থেকে একটি এবং ফুলবাড়ি দৌলতপুর ইমদাদুল উলুম বশিরিয়া মাদরাসায় সন্ধ্যার পর থেকে দ্বিতীয় আরেকটি ইজতেমা অনুষ্ঠিত হবে।

২৫ এপ্রিল বুধবার অনুষ্ঠিত হবে যশোর সদর উপজেলার নতুন বাজারের বায়তুল মোকাররম জামে মসজিদে। রাঙামাটি গ্যারেজের পার্শ্ববর্তী মসজিদটিতে দিনব্যাপী চলবে মশক, আমল ও বয়ান। সকাল ৯টা থেকে শুরু হওয়া ইজতেমায়

উল্লেখ্য, মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশ সুন্নতের আমল জিন্দা করার মেহনতকে উচ্চকিত করতে দেশব্যাপী তাদের কার্যক্রম চোখে পড়ার মতো। সব উলামায়ে কেরামের আস্থা অর্জন করা এ মেহনতটির অধীনে দেশের প্রতিটি জেলা-উপজেলায় চলে সুন্নতের মশক ও আমল।

আরো পড়ুন : ওলামায়ে কেরামের নির্দেশনা আমাদের পাথেয়: আল্লামা মাহমুদুল হাসান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ