শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আসিফা হত্যায় জড়িতদের ফাঁসি চেয়ে হায়দারাবাদে বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আজ সোমবার কাশ্মিরে শিশু আসিফাকে ধর্ষণ ও হত্যার সঙ্গে জড়িতদের ফাঁসি দাবিতে হায়দারাবাদে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীরা নারী ও শিশুদের ওপর যৌন নির্যাতন বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। এ সময় তাদের হাতে বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ড দেখা যাচ্ছিল।

বিক্ষোভকারীরা বলেছেন, ধর্ষক ও খুনিদের ফাঁসি নিশ্চিত করতে হবে। কাশ্মিরি শিশু আসিফাকে ধর্ষণ ও হত্যার সঙ্গে জড়িতদের অবশ্যই ফাঁসি দিতে হবে।বিক্ষোভকারীরা বলেছেন, আসিফা হত্যার ঘটনা গোটা ভারতের জন্য লজ্জার।

এর মাধ্যমে ধর্ষক ও খুনিরা হিন্দু ধর্মাবলম্বীদের ভাবমর্যাদা নষ্ট করেছে। নরেন্দ্র মোদি ক্ষমতায় আসার পর এ ধরণের ঘটনা বেড়ে গেছে বলে কয়েকজন বিক্ষোভকারী দাবি করেছেন।

গত শনিবার জম্মুতে আসিফা ধর্ষণ ও হত্যার বিচার দাবিতে বিশাল বিক্ষোভ হয়েছে।

গত ১০ জানুয়ারি কাশ্মিরের কাঠুয়া শহরের কাছে আট বছরের মুসলিম শিশু আসিফা বানু নিখোঁজ হওয়ার ৭ দিন পর কাছের একটি জঙ্গলে তার মৃতদেহ খুঁজে পাওয়া যায়।

অসিফা ধর্ষণ ও হত্যার ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ প্রথমে ১৯ বছরের এক তরুণকে গ্রেপ্তার করে। পুলিশের কাছে দেওয়া জবানবন্দিতে ওই তরুণ আসিফাকে এক সপ্তাহ ধরে একটি মন্দিরে আটকে রেখে দলবেঁধে ধর্ষণের পর হত্যা করার কথা জানায়।

 

হিন্দু হওয়ায় আত্মস্বীকৃত ধর্ষক ও খুনিসহ অভিযুক্তদের মুক্তির দাবিতে হিন্দু অধিকার রক্ষাকারী কয়েকটি সংগঠন বিক্ষোভ দেখায়। এর ফলে বিষয়টি বিশ্বব্যাপী আলোড়ন সৃষ্টি করেছে। ধর্ষক ও খুনিদের পক্ষের মিছিলে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি’র দুই মন্ত্রী অংশ নেওয়ায় দেশজুড়ে নিন্দার ঝড় উঠেছে।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ