বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


দুই সিটিতে ২৭ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী চায় জামায়াত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ: দুই সিটি নির্বাচনে জামায়াতকে নিয়ে বেকায়দায় রয়েছে বিএনপি। কারণ জোটের সিদ্ধান্তের বাইরেই জামায়াত মেয়র প্রার্থী দিয়েছে গাজীপুরে। এ নিয়ে চলছে আলোচনা ও দেনদরবার।

সম্প্রতি দুই সিটিতে ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর পদ প্রার্থী দেয়া হলে মেয়র প্রার্থীকে নির্বাচন থেকে সরিয়ে নেয়া হবে বলে ঘোষণা দিয়েছে দলটি।

একটি দৈনিকের প্রতিবেদন থেকে উঠে আসে তথ্যটি। দৈনিকটি জানায়, জামায়াতের কর্মপরিষদ সদস্য অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেন, মেয়র পদে তারা কোনো প্রার্থী দেবেন না। তবে ওয়ার্ড কাউন্সিলর পদে একক প্রার্থী করতে তাদের মধ্যে আলোচনা চলছে।

আগামীকাল ২৩ এপ্রিল দুই সিটি করপোরেশনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এর আগেই আলোচনার মাধ্যমে বিষয়টির নিষ্পত্তি করতে চায় দুই দল।

জানা গেছে, খুলনায় ৩১ ওয়ার্ডের মধ্যে ১২ এবং গাজীপুরে ৫৭ ওয়ার্ডের মধ্যে ১৫টি জোটগত কাউন্সিলরপ্রার্থী চায় জামায়াত। বিষয়টি সুরাহা করতে বিএনপি ও জামায়াতের স্থানীয় নেতাদের ওপর ছেড়ে দিয়েছে উভয় দলের কেন্দ্র।

সূত্রমতে, খুলনায় জামায়াতের কোনো মেয়রপ্রার্থী নেই। আর গাজীপুরে মহানগর সভাপতি এসএম সানাউল্লাহ মেয়রপ্রার্থী হিসেবে এখনো আছেন।

ওয়ার্ড কাউন্সিলর পদে যদি বিএনপি আশানুরূপ ছাড় দেয় তা হলে জামায়াত মেয়রপ্রার্থী প্রত্যাহার করে নেবে। এ নিয়ে বিএনপি-জামায়াতের স্থানীয় নেতারা বসে কাউন্সিলরপ্রার্থী চূড়ান্ত করবেন।

আড়াই মাসের দীর্ঘ ছুটি মাদরাসায়; কী করবে শিক্ষার্থীরা?

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ