বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

সাদ্দাম হোসেনের কবর উড়িয়ে দিল ইরাকি বাহিনী; লাশ গায়েব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হাওলাদার জহিরুল ইসলাম: ইরাকের সাবেক প্রেসিডেন্ট সাদ্দাম হোসেনের কবরে ইরাকি সেনাবাহিনী বোমা হামলা চালিয়ে তা গুড়িয়ে দিয়েছে। খুঁজে পাওয়া যাচ্ছে না লাশও।

ফ্রান্স ভিত্তিক একটি সংবাদ সংস্থার রিপোর্ট অনুযায়ী ইরাকের তুকরিত শহরের আল ওয়াজা এলাকায় অবস্থিত সাদ্দাম হোসেনের কবরের ওপর বোমা হামলা হওয়ায় তা সম্পূর্ণ ধ্বংস হয়েগেছে।

সাদ্দাম হোসেনের গোত্র আবু নসরের প্রধান শায়খ মানাফ আলী আন্ নাদা জানিয়েছেন, সাদ্দাম হোসেনের কবরের ছাদের ওপর কথিত সন্ত্রাসীদের লক্ষ্য করে বোমা হামলা চালায় ইরাকের বিমান বাহিনী। এতে কবরস্থানটি ধ্বংস স্তূপে পরিণত হয়েছে। এমনকি সেখানে সাদ্দাম হোসেনের লাশ খুঁজে পাওয়া যাচ্ছে না।

তিনি বলেন, ২৮ এপ্রিল সাদ্দামের জন্মদিন উপলক্ষ্যে আবু নসর গোত্রের লোকেরা সাদ্দামের কবর জিয়ারতের প্রস্তুতি নিচ্ছিল। এদিন হাজার হাজার মানুষ তার কবর জিয়ারত করে থাকেন। কিন্তু সে দিন আসার আগেই ইরাকি বাহিনী সাদ্দামের কবর উড়িয়ে দিল।

অপরদিকে তুকরিতের একজন সরকারি কর্মকর্তা হামলার কথা স্বীকার করে গণমাধ্যমকে বলেছেন, সাদ্দাম হোসেনের লাশ তার কবরেই বিদ্যামান ছিল। তবে আমাদের ধারণা তার মেয়ে লাশ নিয়ে লন্ডনে চলে গিয়েছেন।

কিন্তু স্থানীয় এক প্রতক্ষদর্শী ওই কর্মকর্তার কথা অস্বীকার করে বলেছেন, সাদ্দামের মেয়ে তো ইরাকেই আসেন নি। তিনি কী করে লাশ নিয়ে যাবেন? আমরা দেখেছি সাদ্দামের কবর খুড়া হয়েছে। কে বা কারা তার লাশ নিয়ে গেছে তা আমরা দেখতে পারিনি। এসবের পেছনে কাদের হাত আছে তা সরকারি বাহিনীই ভালো বলতে পারবে।

উল্লেখ্য, ইরাকে রাসয়ানিক অস্ত্র তৈরি ও মজুদের কথিত অভিযোগ তুলে ২০০৬ সালে ৩০ ডিসেম্বর মার্কিন সেনাবাহিনী সাদ্দাম হোসেনকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করে। তিনি ইরাকে একাধারে সাড়ে ২৩ বছর রাষ্ট্র ক্ষমতায় ছিলেন।

সূত্র: ডেইলি কুদরত


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ