বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

চট্টগ্রামে জঙ্গি সন্দেহে ৭ যুবক আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চট্টগ্রাম নগরীর আনন্দবাগ এলাকায় শুক্রবার রাতে অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে সাত যুবককে আটক করেছে র‌্যাব। তাদের কাছ থেকে বিপুল পরিমান জিহাদি বই ও ল্যাপটপ পাওয়া যায়।

তারা হলেন- মো. মহিউদ্দিন তামিম (২৯), মো. আফজার হোসেন (২১), মো. ইমরান খান (২৭), মো. দাউদ নবী পলাশ (২৮), চৌধুরী মোহাম্মদ রিদওয়ান (২৭), এসএম জাওয়াদ জাফর (২৬) ও মো. মুনতাসিরুল মেহের (২৬)।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক এএসপি মিমতানুর রহমান জানান, কয়েকজন যুবক নাশকতার জন্য নগরীর আনন্দবাগ এলাকার একটি মসজিদে শুক্রবার রাতে বৈঠক করছে এমন সংবাদ পেয়ে সেখানে অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে বিপুল পরিমান জিহাদি বই ও ল্যাপটপ পাওয়া যায়।

পরে মহিউদ্দিন ও আফজারের বাসায় অভিযান চালিয়ে জিহাদি বই পাওয়া যায়। বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার জন্য তারা কাজ করে যাচ্ছে। তারা ‘জিহাদের মাধ্যমে খিলাফত প্রতিষ্ঠার জন্য’ সামাজিক যোগাযোগের মাধ্যমে বিভিন্ন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যোগাযোগ করে আসছিল বলে জানান তিনি।

তিনি আরো জানান, তারা আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএসের সমর্থক। ‘দ্বীন ফোর্স এক্সট্রিম’ ও ‘ইখোয়ান’ নামে দুটি গ্রুপে সক্রিয় থেকে তারা হোয়াটস অ্যাপে জিহাদি ভিডিও ও ছবি প্রচার করে নিজেদের কথিত জিহাদের জন্য প্রস্তুত করছিল।

আরো পড়ুন- দাওরায়ে হাদিস মডেল টেস্ট-৬ [মুসলিম ২য় খণ্ড]


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ