বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮

টঙ্গীতে দুর্ঘটনায় ৫ ঘন্টা বন্ধ ছিল ঢাকার রেলপথ

OURISLAM24.COM
এপ্রিল ১৫, ২০১৮
news-image

আওয়ার ইসলাম : পাঁচঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকার পর চালু হলো ঢাকার রেলপথ। আজ রোববার বেলা সোয়া ১২টায় টঙ্গীর নতুন বাজারে দুর্ঘটনার কবলে পড়ে জামালপুর থেকে ঢাকাগামী জামালপুর কমিউটার।

এ ঘটনায় ৪জন নিহত ও ২৬জন আহত হওয়ার খবর পাওয়া যায়। এছাড়া যাত্রীদের দুর্ভোগে পড়ে থাকতে হয় প্রায় ৫ ঘন্টা।

প্রকৌশলীদের তৎপরতায় লাইন ক্লিয়ার হওয়ার পর বন্ধ হয়ে যাওয়া ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ এবং বঙ্গবন্ধু সেতু হয়ে উত্তর ও দক্ষিণ বঙ্গের সঙ্গে ট্রেন চলাচল বিকাল সাড়ে ৫টায় শুরু করে।

 

ঘটনাস্থল ঘুরে দেখে রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, একটি তদন্ত কমিটি হয়েছে, তারা বিষয়টি তদন্ত করে দেখবে।

রেলওয় পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. আরিফুজ্জামানকে প্রধান করে গঠিত ওই কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে ফাঁড়ির এসআই রাকিবুল হক জানান, টঙ্গী জংশন ছাড়ার পরপরই নতুনবাজার এলাকায় দুর্ঘটনায় পড়ে জামালপুর কমিউটার।

“ট্রেনটির পেছনের চারটি বগি লাইনচ্যুত হলেও গতির কারণে ওই অবস্থায় ট্রেনটি কয়েকশ গজ এগিয়ে যায়। এক পর্যায়ে একটি বগি কাত হয়ে যায়।

কমলাপুর রেলওয়ে থানার ওসি মো. ইয়াসিন জানান, ট্রেন লাইনচ্যুত হওয়ার পর ছাদে থাকা যাত্রীরা লাফিয়ে পড়লে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয় এবং আরও ১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ঢাকা মেডিকেলে ভর্তি বাকি ছয়জন হলেন, বাদল (২৮), সবুজ (৪০), ইসরাফিল (১২),আলমগীর (৩২), বাদল (৫০) ও মো. শরিফ (২৮)। তাদের শরীরে বিভিন্নস্থানে জখম রয়েছে।

 

এসএস

আরো পড়ুন :আসিফা বানু ধর্ষণ-হত্যা; কাশ্মিরিরা কি এভাবেই পঁচে মরবে?