বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

পরিচ্ছন্নতায় গড়া রেকর্ড বঙ্গবন্ধুকে উৎসর্গ করলেন সাঈদ খোকন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: একসঙ্গে পরিচ্ছন্ন কর্মসূচির রেকর্ড উপহার দিলেন বঙ্গবন্ধুকে। ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকনের ডাকে শহরে প্রতীকী পরিচ্ছন্নতায় গিনেজ বুকে থাকা আগের রেকর্ডের লোকসংখ্যার থেকে প্রায় দ্বিগুণ লোক অংশ নিয়েছে।

এতে করে পরিচ্ছন্নতায় নতুন রেকর্ড গড়ল বাংলাদেশ। আর এ রেকর্ড সাঈদ খোকন উৎসর্গ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

এর আগে পরিচ্ছন্ন কর্মসূচির গিনেজ বুকে থাকা পূর্বের রেকর্ডে অংশগ্রহণকারী লোকসংখ্যা ছিল ৫০৫৮ জন। আর আজকের এই কর্মসূচিতে অংশ গ্রহণ করেছেন ১৫ হাজার ৩০৪ জন।

শুক্রবার ১০টা ৩৮ মিনিটে গুলিস্তানের জিরো পয়েন্টে জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। এবং ১ মিনিট পরিচ্ছন্নতার মধ্য দিয়ে এ কর্মসূচি সমাপ্ত হয়।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, আমরা নতুন রেকর্ড গড়লাম। বাংলাদেশের এই বিশ্বরেকর্ড ঢাকার মেয়র হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করছি।

শুক্রবারের এই কর্মসূচিতে নানা শ্রেণি পেশার মানুষ অংশ নিয়েছেন। গিনেজ বুকে নতুন রেকর্ডের লক্ষ্যে প্রয়োজনের তুলনায় অধিক জনসমাগম হওয়ায় অন্যান্য নিয়মগুলো ঠিক থাকলে পরিচ্ছন্নতায় বাংলাদেশ নতুন রেকর্ড করবে বলেই আশা করছেন সংশ্লিষ্টরা।

‘পরিচ্ছন্ন ঢাকা’ অভিযানে ১২ হাজার নগরবাসী (ভিডিও)


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ