বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮

কুরআনের আলোকে মুনাজাতে মকবুল অসাধারণ একটি গ্রন্থ

OURISLAM24.COM
এপ্রিল ১২, ২০১৮
news-image

আবদুল্লাহ তামিম:  দুনিয়া ও পরকালে মুক্তির জন্য আমাদের সকলের উচিৎ আল্লাহর কাছে দোয়া করা । দোয়া মুনাজাত ইবাদতের মগজ। এ জন্য আপনাদের জন্য এবারে একটি অসাধারণ গ্রন্থ নিয়ে হাজির হয়েছি মুনাজাতে মকবুল নামে।

মুনাজাত কিভাবে করতে হবে? মুনাজাত করার আদব হচ্ছে  যেকোন সময় মুনাজাত করা যায়, দিনে রাতে, দাঁড়ানো, শুয়ে-বসে, ওযু ছাড়া বা ওযু করে। এমনকি গোসল ফরয এমন অবস্থায় বা নারীদের ঋতু অবস্থাতেও দুয়া করতে পারবেন। তবে ফরয নামাযের পরপরই মুনাজাত করবেন না। আগে কিছু সুন্নতী যিকির করে এর পরে ইচ্ছা হলে একাকী মুনাজাত করতে পারেন। এসব সব বিষয়ে সমাধান পেতে মাদানী কুতুবখানার কুরআনের আলোকে মুনাজাতে মকবুল বইটি সংগ্রহে রাখতে পারেন।

বাংলা ভাষাতে বইটি সংকলন করেছেন মাওলানা মুহাম্মাদ হুমায়ুন কবির। কো অর্ডিনেটর, ইসলামিক রিসার্চ এন্ড স্টাডি সেন্টার। ফাযেল জামিয়া কুরআনিয়া লালবাগ ঢাকা। গুরুত্বপূর্ণ বইটি সম্পাদনা করেছেন মুফতি আমীমুল ইহসান। মুহাদ্দিস (সাবেক) জামিয়া ইসলামিয়া ইসলামবাগ ঢাকা, খতিব বাইতুল মুমিনিন জামে মসজিদ ঢাকা। সদস্য মুফতি বোর্ড ঢাকা।

মোট সাতটি পরিচ্ছেদে বিন্যস্ত গোটা বইটির পৃষ্ঠা সংখ্যা ২২৩। প্রকাশনা মানও অন্যান্য ইসলামি বইয়ের তুলনায় বইটি ভালো হয়েছে। বইটির পাতায় পাতায় অসংখ্য পরিমাণ রেফরেন্স ব্যবহার করা হয়েছে, যা প্রত্যেক গবেষকধর্মী পাঠককে সন্তুষ্টির স্বস্থি দান করবে সুনিশ্চত। প্রতিটি দোয়ার সঙ্গেই সূত্র দেয়া আছে। দোয়ার বাংলা উচ্চারণ অর্থও সুন্দর করে সাজিয়ে দেয়া হয়েছে। বাজারে অনেক মুনাজাতে মকবুল পাওয়া যায় কিন্তু মাদানি কুতুবখানারটি অনন্য বলা যায় সব দিকে দিয়ে।

পুরান ঢাকার বাংলা বাজারে অবস্থিত ৩৭, নর্থব্রুক হল রোডে (বিশাল বুক কমপ্লেক্স) মাদানী কুতুবখানার বিক্রয়কেন্দ্র। আগ্রহীদের কেউ বইটি ক্রয় করেত চাইলে কল করুন ০১৭৩৩-২০ ৬৭ ৫৭ এই নম্বরে অথবা মেইল করুন [email protected] ঠিকানায়।

আরো পড়ুন- ব্যাংকিং ও আধুনিক ব্যবসা-বাণিজ্যের কথা বলে যে বই