শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


কোটা সংস্কার নিয়ে সংসদে যা বললেন প্রধানমন্ত্রী (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের এক প্রশ্নের জবাবে কোটা সংস্কার নিয়ে প্রধানমন্ত্রী সংসদে বুধবার বিকেলে বলেন, কোটা ১৯৭২ সাল থেকেই ছিলো।কিন্তু এটা নিয়ে আন্দোলন করলেও শান্তিপূর্ণভাবে আন্দোলন করতে পারতো।

কিন্তু ভিসির বাড়িতে হামলা এটার তীব্র নিন্দা আমরা জানাই। কোনো শিক্ষার্থী এমন করতে পারে না। আমরা তো তাদের দাবির পরিপেক্ষিতে কার্যক্রম চালাচ্ছিলাম। আমরা কেবিনেটক সেক্রেটারীকে আদেশ দিয়েছি।তারপরও তাদের এ ভাঙচুর আমি নিন্দা জানাচ্ছি। তারা শিক্ষার্থী  হতে পারে না।

আমরা একটি নীতি নিয়ে দেশ পরিচালনা করছি। কোটা যাই থাক কোটা পরিপূর্ণ না হলে তালিকায় যারা থাকে তাদেরকে চাকরি দিয়ে দেই। ৩৩ তম বিসিএস পরীক্ষায় আমরা মেধার ভিত্তিতে চাকরি দিয়েছি। তারপরও তারা সারাদেশ ব্যাপী আন্দোলন েকরছ। পড়াশোনা বন্ধ করে তারা রাস্তায় নেমেছে। আজ যারা রাস্তায় নেমেছে তারা আমার নাতির বয়সী আমরা কি কিছুেই বুঝি না?

আমি তাদের দাবি আদায়ের জন্য আমি নানককে পাঠিয়েছি। যারা দাবি করছে কোটা সংস্কার আন্দোলন করছে  আমি আশ্চর্য হচ্ছি তারা েএটা ও জানে না যে আমরা এ কোটার পরে মেধাবিদের ভিত্তিতেই তো বাকিদের চাকরি দিয়েছি। আমার দুঃখ হয় যে কোনো কোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও তাদের সঙ্গে তাল মিলাচ্ছে। তারপরও তাদের আন্দোলন। তাহলে আমি সংসদে বলবো কোটা বাতিল করা হবে। কোটা পদ্ধতিরই দরকার নাই।

বিস্তারিত ভিডিওতে দেখুন,


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ