শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


মালয়েশিয়ায় ভবন ধসে যশোরের ৩ যুবকের মর্মান্তিক মৃত্যু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জিল্লুর রহমান; শার্শা যশোর

মালয়েশিয়ায় নির্মাণাধীন ভবনের লিফট ছিঁড়ে যশোরের শার্শা ও ঝিকর গাছা উপজেলার তিন যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

রোববার (৮ এপ্রিল) রাত ৮ টার দিকে মালেশিয়ার রাজধানী কুয়ালালামপুরের জহর বারু ফরেস্ট সিটিতে লিফট ছিড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো শার্শা বেনাপোলের ধান্যখোলা গ্রামের আয়নাল হকের ছেলে তরিকুল ইসলাম তরিক(৩২), শার্শার শ্যামলাগাছি গ্রামের আবু তালেবের ছেলে আজমিন হোসেন (২৬) ও যশোরের ঝিকরগাছা উপজেলার ছোট-পোদেউলিয়া গ্রামের নুরুল হকের ছেলে সালাহউদ্দিন (৪২)।

নিহতদের স্বজনরা জানান,বাংলাদেশ থেকে বিশ্বের বিভিন্ন দেশে পারিবারিক স্বচ্ছলতার আশায় পারিবারিক ও দেশের মায়া ত্যাগ করে বিদেশ পাড়ি দেয় অনেক মানুষ। তেমনি আশায় বুক বেধে পরিবারকে আর্থিক স্বচ্ছলতা এনে দিতে প্রায় তিন বছর আগে মালেয়েশিয়াই পাড়ি জমিয়ে ছিলেন শার্শা ও ঝিকরগাছার ওই তিন যুবক।আশার আলো যখনি উকি দিচ্ছিলো ঠিক তখনিই নিভে গেলো তিন যুবকের জীবন প্রদীপ।

মালেশিয়ালা কোয়ালামপুরের জহর বারু ফরেস্ট সিটিতে টিওআইসি কোম্পানির নির্মাণাধীন ৫০ তলা বিল্ডিং এ লিফট তৈরির জন্য কাজ করছিল। ৩২ তলায় লিফটের কাজ করার সময় লিফট ছিঁড়ে ৩ জন বাংলাদেশি ও তিন শ্রমিকের মৃত্যু হয় ঘটনাস্থলেই।

পরে ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় ৩ বাংলাদেশির লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালে নেয়া হয়েছে।

মৃত্যুর খবর শুনে নিহতদের বাড়িতে সরেজমিন গেলে দেখা যায় সেখানে আত্বীয় স্বজনদের আহাজারী। শোকে মাতম তিনটা পরিবারের মাঝে। ছুটে যান বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিরা।

দুর্ঘটনার কারণ সম্পর্কে খোঁজ খবর নেন। নিহতদের মরদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য জোর চেষ্টা চলছে।

এদিকে এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মুসলিমদের ওপর গোয়েন্দাগিরি; নিউইয়র্ক পুলিশকে ৭৫ হাজার ডলার জরিমানা

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ