বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ইমরানকে জুতাপেটার নির্দেশ ছাত্রলীগ নেতার!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আজ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে উপাচার্যের বাসভবনে হামলার প্রতিবাদে ছাত্রলীগের সমাবেশে একাত্তরের যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আন্দোলনকারীদের মুখপাত্র ইমরানকে ‘পাকিস্তানের প্রেতাত্মা’ আখ্যা দেন সরকার ছাত্রলীগ নেতা সৈয়দ মিজানুর রহমান।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলন নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ তুলে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে জুতাপেটা করতে সংগঠনের কর্মীদের নির্দেশও দেন ওই ছাত্রলীগ নেতা। তিনি সমাবেশে উপস্থিত কর্মীদের উদ্দেশে বলেন, ‘বাংলাদেশের যেখানেই ইমরান এইচ সরকারকে পাওয়া যাবে, সেখানেই জুতাপেটা করে তার গায়ের চামড়া তুলে নিবেন।’

রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক নেতা ইমরানের সঙ্গে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের মেয়ের সংসারে ভাঙন ধরার খবর প্রকাশের পরদিনই এই নির্দেশ দিলেন ছাত্রলীগ নেতা মিজান।

রোববার আন্দোলনকারীদের উপর পুলিশ আক্রমণ চালালে রাবার বুলেটে আহত ছাত্র আবু বকর সিদ্দিকের মৃত্যুর গুজব রটেছিল, তখন ইমরান তা ফেইসবুকে শেয়ার করেন।

ফেইসবুকে ‘প্রোপাগান্ডা’ ছড়ানোর জন্য ইমরানকে গ্রেফতার করতেও সরকারের প্রতি দাবি জানান মিজান।

 

পুলিশের হামলার পর কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগও চড়াও হয়েছিল রোববার রাতে। ওই রাতেই উপাচার্যের বাড়িতে হামলা ও ভাংচুর হয়।

আন্দোলনকারীরা শাহবাগে অবস্থান নিলে তাদের পিটিয়ে ও কাঁদুনে গ্যাস ছুড়ে তুলে দেওয়া হয়েছিল। তাতে অর্ধশত আন্দোলনকারী আহত হন।

আন্দোলনকারীদের ‘ষড়যন্ত্রকারী’ আখ্যায়িত করে ছাত্রলীগ সভাপতি সোহাগ দাবি করেন, তারা পুলিশকে আক্রমণ করার পরই পুলিশ তাদের উপর টিয়ার শেল নিক্ষেপ করে।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ