শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


এক রাতের ব্যবধানে নারী থেকে 'পুরুষে' রূপান্তরিত খাদিজা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় এক রাতের ব্যবধানে খাদিজা খাতুন সেতু নামের ১৯ বছর বয়সী এক তরুণীর পুরুষে রূপান্তর হওয়ার খবর পাওয়া গেছে।

তিনি উপজেলার তাড়াশ সদর ইউনিয়নের তাড়াশ গ্রামের দক্ষিণ পাড়ার হাসমত আলীর মেয়ে। আজ শুক্রবার সকালে এ খবর ছড়িয়ে পড়লে সাধারণ মানুষ এক নজর দেখার জন্য হুমড়ি খেয়ে পড়ে তার বাড়িতে।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রমজান আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ঘটনাটি সত্য। প্রথমে ভেবেছিলাম উড়ো খবর। পরে লোক পাঠিয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করা হয়েছে।’

আরও পড়ুন : যেভাবে আরবদের মগজ ধোলাই করছে ইসরায়েল

সরেজমিনে দেখা গেছে, তরুণীর বাড়িতে হাজারো মানুষের ভিড়। প্রতিবেশীরা দাঁড়িয়ে আছেন বাড়ির সামনের উঠানে। দূর-দূরান্ত থেকেও দলবেঁধে উৎসুক জনতা ছুটে আসছেন তাদের বাড়িতে। আগের জীবন এবং বদলে যাওয়া জীবন নিয়ে প্রশ্নের যেন শেষ নেই মানুষের। জনতার ভিড় সামলাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে।

তরুণীর বাবা হাসমত আলী জানান, একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়ছে খাদিজা। বিশ্ববিদ্যালয়ের কয়েকজন সহপাঠী প্রথমে সেতুর পুরুষে রূপান্তর হওয়ার বিষয়টি তাকে জানায়। কয়েকদিন পর খাদিজা নিজেই বাবা-মাকে বিষয়টি জানায়।

খাদিজা খাতুন সেতু

সেতুর মা নাজমা খানম জানান, তিনি অনাবৃত করে দেখেছেন। তার শারীরিক পরিবর্তন ঘটেছে। নারী থেকে পুরুষ হওয়ার পাশাপাশি তার জীবনযাপন ও আচরণগত পরিবর্তন এসেছে। খাদিজা খাতুন সেতুর নাম এখন থেকে সাহুল সিদ্দিকী রাখা হয়েছে।

রূপান্তরিত খাদিজা খাতুন সেতুর নাম রাখা হয়েছে মো. সাহুল সিদ্দিকী। নিজের রূপান্তরের বিষয়ে সাহুল সিদ্দিকী জানান, গত মার্চ মাসের ৩০ তারিখ দিনগত রাতে ঘুম থেকে জেগে হঠাৎ তার শারীরিক পরিবর্তন লক্ষ করেন। পরে বাবা-মা ও নিকট আত্মীয়দের সঙ্গে আলাপ-আলোচনা করেন। এরপর এক অভিজ্ঞ চিকিৎসকের মাধ্যমে নারী থেকে পুরুষে রূপান্তরিত হওয়ার বিষয়টি নিশ্চিত হন।

এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এহিয়া কামাল জানান, হরমোনের কারণে এরকম দৈহিক পরিবর্তন হওয়া অস্বাভাবিক কিছু নয়।

আরও পড়ুন যুক্তরাজ্যে ‘লাভ অ্যা মুসলিম ডে’র মাধ্যমে ইসলামবিদ্বেষ কতটা কাটানো সম্ভব?


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ