রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ ।। ১৫ বৈশাখ ১৪৩১ ।। ১৯ শাওয়াল ১৪৪৫


আলেমদের কাছে এলে মন ভরে যায়: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: রাজধানীর জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া যাত্রাবাড়ীতে অনুষ্টিত হলো খতমে বুখারি। এতে দাওরায়ে হাদিস সমাপন করে পাগড়ি পেয়েছেন ১৮০০ শিক্ষার্থী।

অনুষ্ঠানে বুখারি শরিফের শেষ দরস ও এ বিষয়ে বিস্তারিত আলোচনা পেশ করেন জামিয়ার মুহতামিম, গুলশান আজাদ মসজিদের খতিব মুহিউস সুন্নাহ আল্লামা মাহমূদুল হাসান

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এছাড়াও অনেক ওলামায়ে কেরাম এবং এলাকার ধর্মপ্রাণ জনতা অনুষ্ঠানে অংশ নেন।

স্বরাষ্ট্রমন্ত্রী তার বক্তৃতায় বলেন, কওমি মাদরাসার সঙ্গে সন্ত্রাসের কোনো সম্পর্ক নেই। যারা কওমি মাদরাসাকে সন্ত্রাসী বলে তারা আসলে বাস্তবতা সম্পর্কে জানে না। দূর থেকে মন্তব্য করে। কাছে এসে বাস্তবতা যাচাই না করার কারণে এসব মন্তব্য করে যাচ্ছে।

তিনি বললেন, আমি যখনই এখানে আসি কুরআন আর হাদিসের বাণী শুনতে পাই। এ কুরআনকে আমরা পথপ্রদর্শক হিসেবে গ্রহণ করি না। আমরা মুসলমান। কুরআনকে আক্রে ধরলে আমাদের আর কোনো সমস্যা থাকবে না বলে মনে করি।

তিনি বলেন, কুরআনে সব আছে। মাটির নিচে কী আছে আকাশে কী আছে। বৈজ্ঞানিকরা এ গ্রন্থ থেকে গবেষণা করছে। আর আমরা মুসলমান এ গ্রন্থকে মানি না। পড়ি না। গ্রন্থ অনুযায়ী চলি না। এর কারণে আমাদের মাঝে বিরোধ তৈরি হয়।

আমি আজ এখানে আসতে পেরেছি আমার আত্মা আর মন ভরে গেছে আনন্দে। আমি যখনই আলেমদের কাছে আসি আর কুরআনের কাছে আসি আমার ভালো লাগে।

তিনি আরো বলেন, যারা কওমি মাদরাসা সম্পর্কে সন্ত্রাসের অপবাদ দেয় তারা আসলে মুসলমানদের মধ্যে বিভক্তি সৃষ্টি করতে চায়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মুহিউস সুন্নাহ আল্লামা মাহমূদুল হাসানের ভূয়সী প্রশংসা করে বলেন, আল্লামা মাহমূদুল হাসান শান্তির প্রতীক, তার এলেম এবং জ্ঞানের কাছে আমি বারবার ফিরে আসি, তিনি আমার পিতৃতূল্য মুরব্বি। তার জ্ঞান থেকে বারবার রাষ্ট্র ও সমাজ উপকৃত হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, যাত্রাবাড়ী মাদরাসার নায়েবে মুহতামিম মাওলানা আনওয়ারুল হক। মতিঝিল ওয়াপদা মাদরাসারমুহতামিম মাওলানা রফিকুল ইসলাম, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী প্রমুখ।

আরো পড়ুন-  আওয়ার ইসলাম দাওরা হাদিস মডেল টেস্ট


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ