শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

তালাক নিয়ে ভারতীয় মুসলিম নারীদের ব্যাপারে মিডিয়া যা বলছে তা কতটা সত্য?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দিল্লির রামলিলা ময়দানে তালাক বিলের বিরুদ্ধে একটি বিশাল নারী-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। দিল্লি ও দিল্লির বাইরে থেকে হাজার হাজার মুসলিম নারী এই সমাবেশে যোগ দেন।

মুসলিম পার্সনাল ল বোর্ডের এই মহা সমাবেশের আয়োজন করে। নারীরা তিন তালাক বিল লোক সভায় উত্থাপনের দিন থেকেই এর বিরোধিতা করে আসছেন। নারীরা একে নারী ও শিশুদের বিরোধী বিল বলছেন।

শান্তিপূর্ণ মহা সমাবেশের মাধ্যমে দেশ ও জাতিকে মুসলিম নারীরা জানিয়ে দিয়েছেন, তালাক বিল মুসলমানদের ইচ্ছার বিরুদ্ধে তাদের ওপর চাপানো হচ্ছে।

নারীদের এই ঐতিহাসিক সমাবেশ মিডিয়ার এ প্রচারণাকে মিথ্যা প্রমাণ করেছে যে, নারীরা শরয়ী কানুনের উপর আস্থাবান নন। মুসলিম নারীরা ঘোষণা করেছেন, তারা সব কিছু হারাতে রাজি আছেন কিন্তু ইসলামী আইনের বিরুদ্ধে কোনো চক্রান্ত কখনো সহ্য করবেন না।

সমাবেশে যোগ দিয়ে বিশিষ্ট আলেম মাওলানা সাইয়েদ জালালুদ্দীন উমরী বলেন, সরকারের এই বিল নারীদের পক্ষে নয়। এই বিলে মুসলিম নারীদের কোনো কল্যাণ নেই। এটাকে জোর করে কার্যকর করার চেষ্টা করা হচ্ছে।

সংবাদ মাধ্যমে মুসলিম নারীদের সম্পর্কে ভুল বার্তা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। আজ লক্ষ মুসলিম পর্দানসীন নারী এর বিরুদ্ধে বেরিয়ে এসে প্রমাণ করেছেন যে, মুসলিম নারীরা এই বিলের বিরুদ্ধে। এই বিল তাদের দরকার নেই।

ইনস্টল করুন ইনলামী যিন্দেগী অ্যাপ

মুসলিম পার্সনাল ল বোর্ডের নারী সংগঠনের প্রধান ডা. আসমা যোহরা বলেন, এ বিল শুধু শরিয়ত বিরোধীই নয়, এটি ভারতের আইন, নারীদের অধিকার এবং ন্যায়বিচারের বিরোধী। এর বিরুদ্ধে আজ আমরা এখানে সমবেত হয়েছি।

তিনি বলেন, আমরা এই বিলকে প্রত্যাখ্যান করছি এবং এটি প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

ডা. ফাতেমা মুযাফফার বলেন, আমরা নিজেদের সন্তান ও নিজেদের জীবন উৎসর্গ করতে পারি; কিন্তু দীন ও শরিয়ত বিরোধী কোনো আইন হতে দেবো না।

সূত্র রোজনামা খবরেঁ

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ