বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


ইসরাইলি আদালতে যৌন হয়রানির শিকার আহেদ তামিমি!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসরায়েলি এ্যাটর্নি জেনারেলের কাছে লিখিত অভিযোগে ফিলিস্তিনি কিশোরী আহেদ তামিমির আইনজীবী গ্যাবি লাস্কি জানিয়েছেন, জিজ্ঞাসাবাদের সময় তার মক্কেলকে যৌন হয়রানি করা হয়েছে। গত সোমবার গ্যাবি এ অভিযোগ দায়ের করেন তিনি।

গ্যাবি আরো বলেন, ১৭ বছরের কিশোরী আহেদ তামিমির সঙ্গে এধরনের আচরণ আইনের বড় ধরনের লঙ্ঘন। এ নিয়ে তামিমিকে নির্যাতনের অভিযোগ গ্যাবি দুইবার তুললেও সে ব্যাপারে কোনো তদন্তের নির্দেশ দেয়নি ইসরায়েলের সামরিক গোয়েন্দা বিভাগ। তামিমির বিচার হচ্ছে ইসরায়েলের সামরিক আদালতে।

অভিযোগে গ্যাবি জানান, ইসরায়েলি সামরিক আদালতে তামিমির মত একজন কিশোরীকে আপত্তিকর উক্তি ও অযৌক্তিক প্রশ্ন এবং সে দেখতে কেমন তা নিয়ে বাজে মন্তব্য করা হয়। এধরনের আচরণ যৌন হয়রানির শামিল বলে মন্তব্য করেছেন গ্যাবি। জিজ্ঞাসাবাদে তামিমিকে নিশ্চুপ থাকার জন্যে তার স্বজনদের গ্রেফতার ও তাদেরও এমন ধরনের জিজ্ঞাসাবাদ করার হুমকি দেওয়া হয়।

দুই পুরুষ ইসরায়েলি গোয়েন্দা তামিমিকে জিজ্ঞাসাবাদ করেন এবং সে সময় কোনো মহিলা কর্মকর্তা সেখানে উপস্থিত ছিলেন না। গ্রেফতারের সময় তামিমির বয়স ছিল ১৬ বছর। গত ২৬ ডিসেম্বর তাকে টানা দুই ঘন্টা জিজ্ঞাসাবাদের ভিডিও ফুটেজ ডেইলি বিস্ট এর অনলাইনে পোস্ট করা হয়। ফুটেজে দেখা যায়, একজন ইসরায়েলি গোয়েন্দা তামিমির চোখের খুব প্রশংসা করে আপত্তিকর মন্তব্য করছে।

ইসরায়েলের কারাগারে নারী ও পুরুষ বন্দীদের ওপর যৌন নির্যার্তন ও হয়রানির অভিযোগ দীর্ঘদিনের। এর আগে আদালতে তামিমি বলেছিলেন, ইসরায়েলে বিচার বলে কিছু নেই এবং এ আদালতও অবৈধ। ইসরায়েলে এক সেনাকে চড় মারার কারণে তামিমিকে ৮ মাসের কারাদণ্ড দিয়েছে দেশটির সামরিক আদালত।

খবর: আরব ফোর্টি এইট, আল-আরাবিয়া ইউকে।

আরো পড়ুন:  আওয়ার ইসলাম দাওরা হাদিস মডেল টেস্ট


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ