বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ইমাম ইমদাদুল্লাহ নিয়ে সঙ্গীত গাইলেন কবীর সুমন (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের আসানসোলের বীর ইমাম ইমদাদুল্লাহ রাশিদিকে নিয়ে এবার সঙ্গীত গাইলেন সঙ্গীতশিল্পী কবীর সুমন।

সন্তান হারানো সেই ইমামের কাছে ক্ষমা চেয়ে গান বানিয়েছেন তিনি। যেখানে তিনি ইমামের আদর্শে আদর্শবান হতে বলেছেন সবাইকে।

গানের লাইনগুলো খুব হৃদয়স্পর্শী, '১৬ বছরের ছেলেটাকে খুন করলে ক'জনে মিলে/মুসলিম বলে এতটা ঘেন্না কটা বুকে রেখেছিলে?/ইমাম ইমদাদুল রশিদি ভারতের সম্মান/তাঁর নামে হাত ধরাধরি করো হিন্দু-মুসলমান/ছেলে হারানোর শোকের গভীরে বাবার দীর্ঘশ্বাস/ প্রতিশোধ নয়, ইসলাম দেয় ঈশ্বর বিশ্বাস।'

সম্প্রতি ইমদাদুল্লাহ রাশিদির ছেলে শিবগাতুল্লা রশিদিকে হত্যা করে দাঙ্গাবাজ হিন্দুরা। এ ঘটনায় মুসলিমরা প্রতিশোধ নিতে যখন ফুসে উঠছিল তখনই এক মর্মস্পর্শী আহ্বান জানান বাবা রাশিদি।

ছেলে হারানোর বেদনা নিয়ে তিনি বলেছিলেন, আমার ছেলে চলে গেছে। আমি চাই না আর কোনো পরিবার তাদের সন্তানকে হারাক। আমি চাই না আর কোনো ঘরে আগুন জ্বলুক। আমি চাই না আর কারও কোনো ক্ষতি হোক।

তিনি আরও বলেন, আল্লাহ আমার সন্তানের যতদিন আয়ু রেখেছিলেন, ততদিন সে বেঁচেছে। আল্লাহর ইচ্ছায় তার মৃত্যু হয়েছে। তাকে যারা হত্যা করেছে, কেয়ামতের ময়দানে আল্লাহ তাদের শাস্তি দেবেন। কিন্তু আমার সন্তানের মৃত্যুর প্রতিশোধ নেওয়ার অধিকার আপনাদের কারও নেই।

যদি আপনারা আমাকে ভালোবাসেন, তাহলে কারও প্রতি আঙুল তুলবেন না। যা ঘটে গেছে, তা ষড়যন্ত্র ছিল। আসানসোলের সব মানুষ আসলে এমন নয়। ইসলাম আমাদের নিরীহ কোনো মানুষকে হত্যা করতে শেখায় না। ইসলাম শান্তিশৃঙ্খলা বজায় রেখে বসবাস করতে শেখায়।

সঙ্গীতটি শুনতে নিচের ভিডিওতে ক্লিক করুন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ