মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :
সেহরিতে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২০ ফিলিস্তিনি কামানের গোলা ছুড়ে ইফতারের সংকেত দেয় যে দেশ মুসলিমদের নিরাপত্তায় ব্রিটিশ সরকারের দেড় হাজার কোটির তহবিল এবার ‘এমভি আবদুল্লাহ’ উদ্ধারে নামছে সোমালি পুলিশ ও বিদেশি নৌ সেনারা দেওবন্দ মাদরাসার বিরুদ্ধে জেলা প্রশাসকের দ্বিতীয় চার্জশিটে যা আছে পাকিস্তান-আফগানিস্তান সীমান্তে গোলাগুলি, উত্তেজনা তুঙ্গে ‘কোরআনের ক্লাসসহ ইসলামের বিধি-বিধান নিয়ে ষড়যন্ত্র বন্ধ করুন’ ঈদের পর কারওয়ান বাজারের ঝুঁকিপূর্ণ কোনো ভবন থাকবে না: স্বরাষ্ট্রমন্ত্রী কারওয়ান বাজার আড়ত সরিয়ে গাবতলীতে যাচ্ছে ইফতারে পূর্বে দোয়া না পড়লে রোজা শুদ্ধ হবে ?

জাতীয় ইমাম সমিতির সহ-সভাপতি মাওলানা নাজমুস সালেহীনের ইন্তেকাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জাতীয় ইমাম সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা আ.ফ.ম নাজমুস সালেহীন ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিঊন!

২২ মার্চ বৃহষ্পতিবার বিকেল ৪:৩০ মিনিটে কুষ্টিয়া ঈদগাহ্পাড়াস্থ নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন। ইন্তেকালের সময় তাঁর বয়স হয়েছিল ৭৫ বৎসর।

তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, ছাত্র ও গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদশ জাতীয় ইমাম সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি কুষ্টিয়া ইসলামিয়া কলেজের সাবেক প্রিন্সিপাল, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী অধ্যক্ষ আ.ফ.ম.নাজমুস সালেহীনের ইন্তেকালে বাংলাদশ জাতীয় ইমাম সমিতির নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, অধ্যক্ষ আ.ফ.ম নাজমুস সালেহীনের ইন্তেকালে দেশবাসী একজন অভিভাবক হারালো।

তারা আরো বলেন, অধ্যক্ষ আ.ফ.ম নাজমুস সালেহীন ইসলামের বহুমুখী খেদমত আন্জাম দিয়েছেন। তিনি ১৯৯২ সাল থেকে ২০০৮ সন পর্যন্ত কুষ্টিয়া ইসলামিয়া কলেজের প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৮১ সালে কুষ্টিয়া ঈদগাহপাড়া মসজিদ নির্মাণ করে মৃত্য পর্যন্ত সেই মসজিদের ইমাম ও খতিব ছিলেন। তিনি জাতীয় ইমাম সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি, নিজ এলাকা ইবি থানার মাজিলায় প্রতিষ্ঠিত দারুস সুন্নাহ মাদরাসার প্রতিষ্ঠাতা সভাপতি, আল-আমিন মহিলা এতিমখানার পরিচালক, বেগম সফুরা খাতুন ট্রাস্টের সম্পাদক এবং আব্দুল গফুর-জামিলা খাতুন ট্রাস্টের সভাপতি ছিলেন।

এছাড়াও তিনি বহু এতিমখানা ও মাদরাসা মসজিদ প্রতিষ্ঠা ও পরিচালনায় জড়িত ছিলেন। তিনি ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক ১৯৯৭ সাল ও ২০০৩ সালে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম হিসেবে প্রধানমন্ত্রীর নিকট থেকে পুরষ্কার লাভ করেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ