মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :
এবার ‘এমভি আবদুল্লাহ’ উদ্ধারে নামছে সোমালি পুলিশ ও বিদেশি নৌ সেনারা দেওবন্দ মাদরাসার বিরুদ্ধে জেলা প্রশাসকের দ্বিতীয় চার্জশিটে যা আছে পাকিস্তান-আফগানিস্তান সীমান্তে গোলাগুলি, উত্তেজনা তুঙ্গে ‘কোরআনের ক্লাসসহ ইসলামের বিধি-বিধান নিয়ে ষড়যন্ত্র বন্ধ করুন’ ঈদের পর কারওয়ান বাজারের ঝুঁকিপূর্ণ কোনো ভবন থাকবে না: স্বরাষ্ট্রমন্ত্রী কারওয়ান বাজার আড়ত সরিয়ে গাবতলীতে যাচ্ছে ইফতারে পূর্বে দোয়া না পড়লে রোজা শুদ্ধ হবে ? অমুসলিম হয়েও রোজা রাখছেন যে ক্রিকেটার কোচ ইসলামবিদ্বেষ ঠেকাতে জাতিসংঘে প্রস্তাব পাস, পক্ষে ভোট দিল বাংলাদেশ রমজানে একবারের বেশি ওমরাহ পালনে সৌদির নিষেধাজ্ঞা

মার্কিন প্রতিরক্ষা সচিব ইয়েমেনের যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়েছেন ক্রাউন প্রিন্সকে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের পেন্টাগনে মার্কিন প্রতিরক্ষা সচিব জেমস ম্যাটিসের সঙ্গে দেখা করেন।

সাক্ষাত কালে প্রতিরক্ষা সচিব ইয়েমেনের যুদ্ধ বন্ধের আহ্বান জানায় ক্রাউন প্রিন্সকে। ম্যাটিস বৃহস্পতিবার পেন্টাগনে সাংবাদিকদের বলেন, জাতিসংঘের বিশেষ দূতদের শান্তি প্রচেষ্টার আশায় তিনি ইয়েমেনের যুদ্ধ বন্ধের জন্য রাজনৈতিক সমাধান খুঁজে বের করার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।

সচিব বলেন, "ইয়েমেনের গৃহযুদ্ধের শান্তিপূর্ণ সমাধান খোঁজার জন্য আমাদের অবশ্যই জোর প্রচেষ্টা চালাতে হবে এবং আমরা এই ব্যাপারে আপনার সমর্থন কামনা করি", ম্যাটিস বলেন, ক্রাউন প্রিন্সও আমাদেরকে বলেছেন খুব অল্প সময়ের মধ্যেই এ যুদ্ধ বন্ধ হয়ে যাবে।

ইয়েমেনে বেসামরিক লোকজন হতাহতের বিষয়টি তুলে ধরে তাদের সমস্যার সমাধানে আলোচনা করা হয় সে সাক্ষাতকারে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ