শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮

চাঁদাবাজদের হুমকির ভয়ে জিডি করলেন খোদ ওসি

OURISLAM24.COM
মার্চ ২২, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: চাঁদাবাজদের হুমকিতে নিজ থানায় জিডি করলেন এক ওসি। ঘটনাটি ঘটেছে পটুয়াখালীর বাউফলে।

জানা যায়, বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম চাঁদাবাজদের বিরুদ্ধে আইনি প্রতিকার চেয়ে নিজের থানাতেই সাধারণ ডায়েরি করেছেন।

মনিরুল ইসলাম জানান, সম্প্রতি তিনি বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে যোগদান করেছেন। কিন্তু আগে থেকে চলা চাঁদাবাজির একটি মামলায় গত সপ্তাহে চার্জশিট দেয়া হয়েছে। এরপর থেকেই জামিনে থাকা অভিযুক্ত আসামিরা তাকে ফোনে হুমকি দিতে থাকে।

ওসি বলেন, “তারা সরাসরি আমাকে বদলি করে দেয়া হবে এমন হুমকি দেয়। সেই সঙ্গে তারা মামলার বিরুদ্ধে হাইকোর্টে রিট করবে- এমন আরো অনেক উল্টাপাল্টা কথা বলে।”

কোনো নাগরিক সাধারণ ডায়েরি করতে গেলে সেটি করতে হয় সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর। এরপর অভিযোগ তদন্তে ভারপ্রাপ্ত কর্মকর্তা একজন উপ-পরিদর্শক বা পরিদর্শককে দায়িত্ব দেন ঘটনা খতিয়ে দেখতে।

এ ক্ষেত্রে মনিরুল ইসলামকে নিজের বরাবরেই জিডি করতে হয়েছে বলে তিনি জানিয়েছেন। আর আদালতের অনুমতি সাপেক্ষে তদন্ত কর্মকর্তা নিয়োগ দেয়া হবে।

No automatic alt text available.

‘ধুলামুক্ত ঢাকা চাই’ ক্যাম্পিং শুরু করছে আওয়ার ইসলাম

বাংলাদেশ পুলিশের দেয়া এক হিসাবে জানা যায়, ২০১৫ সালে প্রায় ৩০ হাজার পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভিন্ন ধরণের অভিযোগ জমা পড়েছিল।

এমন প্রেক্ষাপটে স্বাভাবিকভাবেই, আইনি প্রতিকার চেয়ে পুলিশ কর্মকর্তাদের সাধারণ ডায়েরি করার কথা তেমন শোনা যায় না।

কিন্তু মনিরুল ইসলাম বলছেন, “যেকোনো সাধারণ নাগরিকের মতোই পুলিশও আইন প্রয়োগকারী সংস্থার সাহায্য চেয়ে ডায়েরি করতে পারে।”

দায়িত্বরত পুলিশের মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা

আরআর