শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮

গুলশান হামলার ‘অস্ত্রের যোগানদাতা’ সাগরের ৭ দিন রিমান্ড

OURISLAM24.COM
মার্চ ২২, ২০১৮
news-image

আওয়ার ইসলাম:  বগুড়ায় আটক নব্য জেএমবির শীর্ষ নেতা হাদিসুর রহমান সাগরের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে বর্বরোচিত জঙ্গি হামলার ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তার এ রিমান্ড মঞ্জুর হয়েছে।

বৃহস্পতিবার (২২ মার্চ) মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির আসামিকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। সাগরের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

বুধবার (২১ মার্চ) গভীর রাতে বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক এলাকা থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারের পর পুলিশ জানায়, সাগর হলি আর্টিজান মামলার অন্যতম আসামি। সে জেএমবির সদস্য ছিল এবং ২০১৪-১৫ সালে নব্য জেএমবিতে যোগ দেয়। হলি আর্টিজান হামলায় অস্ত্রের যোগানদাতা ছিল সে।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।

এর আগে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলে তাদের ওপরও গ্রেনেড হামলা করে জঙ্গিরা। এতে ডিবি পুলিশের সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন নিহত হন। পরের দিন সকালে যৌথ বাহিনী অভিযান চালিয়ে সেখান থেকে ১৩ জনকে জীবিত উদ্ধার করে। অভিযানে ৬ জঙ্গির সবাই নিহত হয়।