শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


খালেদাকে নিয়ে নতুন করে ভাবছে বিএনপি!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম:  নেত্রীর মুক্তির জন্য নতুন করে চিন্তাভাবনা করছে বিএনপি। বিভিন্ন পর্যায়ের নেতাদের নিয়ে যৌথসভা করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। এ ছাড়া শিগগিরই জোট শরিকদের নিয়ে বৈঠকে বসার চিন্তাভাবনা এবং ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের সার্বিক পরিস্থিতি জানানোর বিষয়টি ঠিক করা হয়েছে।

আপিল বিভাগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন স্থগিত হওয়ার পর দলটির জ্যেষ্ঠ নেতাদের বৈঠকে এসব বিষয় নিয়ে আলোচনা হয়। সোমবার গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সন্ধ্যা ৭টায় এই বৈঠক শুরু হয়ে রাত ৯টায় শেষ হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, দলের জ্যেষ্ঠ নেতারা মনে করেন, খালেদা জিয়ার কারাবাস দীর্ঘ হবে—তা সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে তাঁর জামিন স্থগিত হওয়ার পর আরও স্পষ্ট হয়ে গেছে। তাই চলমান শান্তিপূর্ণ কর্মসূচির পাশাপাশি দলীয় প্রধানের মুক্তি কীভাবে ত্বরান্বিত করার যায়, এ নিয়ে নতুন করে চিন্তাভাবনা করছে দলটি।

জোট নেতাদের সঙ্গে বৈঠক ও দলের নেতাদের সঙ্গে যৌথসভা শেষে খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কোনো কর্মসূচি ঠিক করা হতে পারে বলে জানিয়েছেন বৈঠকে অংশ নেওয়া একজন নেতা। তিনি বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিকে সরকার তেমন গুরুত্ব দিচ্ছে না। আবার শক্ত কর্মসূচি দিয়েও সরকারের ফাঁদে পা দিতে চাচ্ছি না। তাই আলাপ আলোচনা করে নতুন কৌশল ঠিক করা হবে।

জানতে চাইলে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘আনুষ্ঠানিক কোনো বৈঠক হয়নি। বলার মতো কিছু নেই।’

বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ও বরকত উল্লাহ বুলুসহ আরো নেতা-কর্মী উপস্থিত ছিলেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ