শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮

অহঙ্কার ঐক্যের বড় অন্তরায় : অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী

OURISLAM24.COM
মার্চ ১৯, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: মুহিউসসুন্নাহ শাহ আবরারুল হক রহ. এর অন্যতম খলিফা অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী বলেছেন, অহঙ্কারের কারণেই আজ আমাদের মধ্যে ঐক্য নেই। কুরআনুল কারিমে আল্লাহ তায়ালা ঐক্যবদ্ধভাবে আল্লাহর রজ্জুকে আকড়ে ধরার জোর তাগিদ দিলেও আমরা কেবল নিজের বড়ত্ব জাহির করার কারণেই অন্যকে মেনে নিতে পারি না।

তিনি বলেন, এর ফলেই উম্মাহর ঐক্য বাধাগ্রস্থ হয়। তাই ঐক্যের অন্তরায় অহঙ্কার নামক এ মারাত্মক ব্যাধি থেকে আমাদের অন্তরগুলোকে মুক্ত করতে পারলে আমাদের আগামীর পথচলা আরো সুন্দর হবে।

আজ ১৯ মার্চ, ২০১৮ গাজীপুর মহা নগরের গাছা এলাকার (৩২-৩৮ নং ওয়ার্ড) ইমাম-খতিবদের মজবুত ঐক্যবদ্ধ সংগঠন গাছা ওলামা-মাশায়েখ ঐক্য পরিষদের দেড় শতাধিক ইমাম-খতিব ইসলাহি সফরে হযরতের সঙ্গে দেখা করতে মাদরাসা দাওয়াতুল হক দেওনায় গেলে তিনি ওলামায়ে কেরামের উদ্দেশ্যে এসব কথা বলেন।

তিনি আলেমদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা আমাকে দেখতে এসেছেন। যখন কোনো মুসলমান ভাই আরেক মুসলমান ভাইকে আল্লাহর জন্য মুহাব্বত করে দেখতে আসে আল্লাহ ওই মুসলমানকে তার ভালোবাসা দিয়ে ধন্য করেন।

আল্লাহ আমাদের পারস্পরিক এ ভালোবাসাকে তাঁর জন্য কবুল করুন!’ নিজেদের আখলাককে সুন্দর করতে অহঙ্কার, হিংসা, রিয়া (লৌকিকতা) পরিহার গুরুত্ব নিয়ে আলোচনা করেন। বিভিন্ন ফিতনা প্রতিরোধে মিম্বারকে আরো কার্যকর করার পরামর্শও দেন তিনি।

গাছা ওলামা-মাশায়েখ ঐক্য পরিষদের সভাপতি মুফতি তরিকুল ইসলাম তালুকদারের ব্যবস্থাপনায় এ ইসলাহী সফরে যোগ দিয়েছিলেন গাজীপুর জেলা জাতীয় ইমাম সমিতির সাবেক সভাপতি ও জাতীয় সিরাত কমিটি গাজীপুর জেলার বর্তমান সভাপতি আলহাজ মাওলানা আশরাফ আলী ফারুকীসহ গাছার প্রায় সব ইমাম-খতিবগণ।

আলেমদের ঐক্যবদ্ধ প্লাটফর্মকে উম্মাহর জন্য আল্লাহর নিয়ামত হিসেবে অভিহিত করে যে কোনো ঐক্যকে ধরে রেখে তা আরো মজবুত করার জোর তাগিদ দেন।

ইমাম-খতিবদের পক্ষ কাউকে কিছু বলার জন্য হযরতের পক্ষ থেকে বলা হলে আলেমদের পক্ষ থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিশিষ্ট কলামিস্ট ও ওয়ায়েজ, বোর্ড বাজার এলাকার (ভুষির মিল) বাইতুশ শফীক মসজিদের খতিব হাফেজ মাওলানা যুবায়ের আহমাদ। হযরতের মেহমানদারি ও অকৃত্রিম আন্তরিকতায় মুগ্ধ হন ওলামায়ে কেরাম।

কেএল