মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮

বিন লাদেনকে নিয়ে এতদিনের গালগল্প ফাঁস করে দিল এবোটাবাদে হামলাকারী

OURISLAM24.COM
মার্চ ১৮, ২০১৮
news-image

হাওলাদার জহিরুল ইসলাম: বিশ্বব্যাপী আলোচিত ব্যক্তিত্ব, আল কায়েদার প্রতিষ্ঠাতা উসামা বিন লাদেনকে গুলি চালানো মার্কিন সেনা রবার্ট ওনেইল দাবি করেছেন, উসামা বিন লাদেনের মৃত্যুর পর যেসব ছবি প্রকাশ করা হয়েছে তা আসল ছবি ছিলো না।

তিনি বলেন, তাকে হত্যার অনেক ছবি ছড়ানো হয়েছে যা মূলত বানোনো।

আমেরিকার একটি দৈনিকে সাক্ষাতকার দেয়ার সময় রবার্ট বলেছেন, ২০১১ সালের ১১ মে পাকিস্তানের এবোটাবাদে আমেরিকার বহু কাঙ্খিত ব্যক্তি আফগানিস্তানে লড়াইয়ের নেতৃত্ব দানকারী ও আল কায়েদা প্রধান উসামা বিন লাদেনের মৃত্যুর পর যে ছবি প্রকাশ করা হয়েছে তা মূল ছবি নয়। বরং এগুলো ছিলো বানানো ছবি।

তিনি বলেন, পেন্টাগনের উচিৎ বিন লাদেনের আসল ছবি প্রকাশ করে পৃথিবীবাসীর বিভ্রন্তি দূর করা । সেই বিখ্যাত অভিযান নিয়ে লেখা আমার লিখিত বইয়ে এ বিষয়টি তখন উল্লেখ করিনি। তাই এখন সাক্ষাতকারে এটা বলছি।

তিনি দাবি করে বলেছেন, আমি তার দিকে গুলি চালালে তার মাথা দ্বিখণ্ডিত হয়ে যায়। এর পর পরই বিশেষ ক্যামেরা দিয়ে তার ২০টি ছবি তোলা হয়। কিন্তু পেন্টগণ সে আসল ছবি গণমাধ্যমে প্রকাশ করেনি।

আপনার কপির অর্ডার দিয়েছেন তো?

রবার্ট বলেন, অভিযানের সময় বিন লাদেন মোটেও ভীত ছিলেন না। তিনি স্বাভাবিক ও শান্ত ছিলেন।

বিন লাদেনকে নিয়ে এতদিন ধরে অনেক কিছুই বানিয়ে বানিয়ে বলা হয়েছে বলেও তিনি বলেন। মৃত্যুর সময় কেমন ছিল তার অবস্থা সেসব তুলে ধরা হয় ভুলভাল করে। কিন্তু রবার্ট ওনেইল স্বীকার করলেন বিন লাদেনের আসল কাহিনী পেন্টাগরণ এখনও গোপন করছে।

সূত্র: ডেইলি কুদরত