বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিনামূল্যে চিকিৎসা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম  :  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আগামীকাল শনিবার দেশের সব সরকারি হাসপাতাল ও ক্লিনিকে বিনামূল্যে চিকিত্সা সেবা দেওয়া হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের নির্দেশে গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের জারিকৃত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঐদিন সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগ খোলা রেখে জনসাধারণকে বিনামূল্যে চিকিত্সা সেবা দিতে বলা হয়েছে।

ঐদিন দুপুর ১২টা থেকে ১টার মধ্যে হাসপাতালগুলোতে ‘শিশুর স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য’ সম্পর্কে আলোচনা সভার আয়োজনের জন্য প্রজ্ঞাপনে নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া ১৭ মার্চ সরকারি হাসপাতালগুলোতে ভর্তি রোগীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশনের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে দিবসটি উপলক্ষে বিস্তারিত কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল সাড়ে ৬টায় বঙ্গবন্ধু ভবন ও দেশব্যাপী দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ৭টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ।

এদিন সকাল ১০টায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রতিনিধি দল টুঙ্গীপাড়ায় চিরনিদ্রায় শায়িত বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণসহ বাদ জোহর দোয়া ও মিলাদ মাহফিলে অংশগ্রহণ করবেন।এছাড়া সেখানে শিশু সমাবেশ, গ্রন্থমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ