শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ফ্লোরিডায় ওভারব্রিজ ধসে নিহত ৪

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মিয়ামিতে একটি ফুটওভার ব্রিজ ধসে কমপক্ষে ৪ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ১০ জন। খবর বিবিসির।

স্থানীয় সিনেটর বিল নেলসন বলেন, এই ঘটনায় ছয় থেকে দশজন নিহত হয়েছেন, তবে আইনশৃঙ্খলা বাহিনী এখনও সংখ্যা নিশ্চিত করেনি। বিশ্ববিদ্যালয়টি মিয়ামি শহরে অবস্থিত।

গতকাল বৃহস্পতিবার বিকেলে পথচারীদের সড়ক পারাপারের সময় এই সেতু ধসে পড়ে। এরপর ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে ধ্বংসস্তূপ থেকে চাপা পড়া মানুষকে উদ্ধার করে।

আট লেনের সড়কের ওপর এই সেতু ভেঙে পড়লে অন্তত আটটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। সেতুর নিচে কত মানুষ চাপা পড়েছে, তা নিশ্চিত করে জানানো হয়নি।

সেতুটি ফ্লোরিডার একটি বিশ্ববিদ্যালয়ের সড়কের সঙ্গে সংযুক্ত ছিল। গত শনিবারই এটি স্থাপন করা হয় বলে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়েব সাইটে জানানো হয়েছে। আট লেনের সড়কের ওপর দিয়ে রাস্তা পারাপারে এটি স্থাপন করা হয়েছিল। ১৭৪ ফুট দীর্ঘ সেতুটির ওজন ছিল ৯৫০ টন। ২০১৯ সালের দিকে পথচারী চলাচলে এটি খুলে দেয়ার কথা ছিল। বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের চলাচলের সুবিধার্থে সেতুটি নির্মাণের উদ্যোগ নিয়েছিলেন কর্তৃপক্ষ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ