বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


‘বেগম জিয়াকে জামিনের পর ফের আটক রাজনৈতিক প্রতিহিংসার বহিপ্রকাশ’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী খালেদা জিয়াকে জামিনের পর এভাবে জেলে আটকে রাখায় ক্ষোভ প্রকাশ করেছেন।

তিনি বলেন, ‘গতকাল সোমবার দুপুর সোয়া ২টার দিকে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ বার বারের প্রধানমন্ত্রী ২০ দলীয় জোটের নেত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় জামিন প্রদান করেন।

জামিন প্রাপ্তির পর ও বেগম জিয়াকে অন্য মামলার জামিনের অজুহাতে আটকে রাখায় সরকারের রাজনৈতিক প্রতি হিংসার বহি:প্রকাশ ঘটেছে।

বিরোধী দলকে দমন করাকেই সরকার তার প্রধান রাজনৈতিক কৌশল হিসাবে গ্রহণ করেছে।

আল্লামা নূর হোছাইন কাসেমী গতকাল নেপালের কাঠমান্ডুতে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনার দু:খ প্রকাশ করে বলেন, এ ঘটনার জন্য আন্তর্জাতিক তদন্তের প্রয়োজন রয়েছে।

জমিয়ত নেতা দুর্ঘটনায় নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং আহতদের আশু রোগমুক্তি কামনা করেন।

আল্লামা কাসেমী আজ বাদ জুহর জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সম্পাদক মন্ডলীর এক জরুরি সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

জমিয়ত মহাসচিবের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি মাওলানা জহিরুল হক ভূইঁয়া, আল্লামা আব্দুর রব ইউসূফী, মাওলানা জোনায়েদ আল হাবীব, সাংগঠনিক সম্পাদক আল্লামা উবায়দুল্লাহ ফারুক, যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া, মাওলানা নাজমুল হাসান, মাওলানা ফজলুল করীম কাসেমী, অর্থ সম্পাদক মুফতি মুনির হোছাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন প্রমুখ।

বৈঠকে জমিয়ত নেতারা বলেন জেলের মধ্যে ছাত্র দল নেতাকে হত্যা করে সরকার প্রমান করেছে কারাগারও মানুষের জন্য নিরাপদ নয় । জমিয়ত নেতারা এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

বৈঠকে নেতুবৃন্দ দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা করেন এবং জমিয়তের ইতিহাস ঐতিয্যকে বজায় রেখে ময়দানে রাজনৈতিক ও সাংগঠনিক তৎপরতা অব্যাহত রাখতে নেতা কর্মীদের নির্দেশনা প্রদান করেন।

বৈঠকে আগামী ২৩ মার্চ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি আল্লামা মোস্তফা আজাদ রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিরের কর্মসূচিসহ বেশ কিছু কর্মসূচি গ্রহণ করা হয়।

আরও পড়ুন: সড়ক দুর্ঘটনায় আহত মুহাম্মদ যাইনুল আবিদীন; বৃহস্পতিবার অপারেশন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ