মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ।। ২৪ বৈশাখ ১৪৩১ ।। ২৮ শাওয়াল ১৪৪৫


ভাষানটেকে পুড়ে যাওয়া মাদরাসায় আসহাবে কাহাফের ৪ লাখ টাকা অনুদান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ: মিরপুর ১৪ নাম্বারের ভাষানটেকে গভীর রাতে অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া মাদরাসা জামিয়া মুহাম্মদীয়ায় ৩,৯৩,৫৭৬ [তিন লক্ষ তিরানব্বই হাজার পাচশ ছিয়াত্তর] টাকা অনুদান দিয়েছে তরুণ আলেমদের ফেসবুক গ্রুপ আসহাবে কাহাফ।

গতকাল বুধবার সন্ধ্যায় আসহাবে কাফাহ টিম ভাষানটেকে পুড়ে যাওয়া মাদরাসা পরিদর্শন শেষে এ অর্থ তুলে দেন মাদরাসার মুহতামিম ও কমিটির সদস্যদের হাতে।

এসময় আসহাবে কাহাফের টিমে উপস্থিত ছিলেন রোকন রাইয়ান, সাকিব মুস্তানসির, আনাস বিন ইউসুফ, মাহমুদ হুদা ও নাজমুল হাসান সাদী।

গত ১১ ফেব্রুয়ারি গভীর ‍রাতে পাশের দোকান থেকে মাদরাসায় আগুনের সূত্রপাত হয়। ছাত্র শিক্ষক টের পাওয়ার আগেই বড় হয়ে যায় আগুন। নিজেরা নিরাপদে রুম থেকে বেরুতে পারলেও রক্ষা করতে পারেননি কোনো মাল সামানা।

মাদরাসার মুহতামিম মুফতি আবদুল লতীফ ফারুকী জানান, আগুনে মাদরাসার ঘর, ছাত্রদের আসবাব ও কিতাবাদিসহ প্রায় ত্রিশ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।

তিনি বলেন, আমরা প্রথমে মর্মাহত হয়েছিলাম, ভেবেছিলাম কীভাবে নতুন নির্মাণে হাত দেব কিন্তু আল্লাহর রহমতে এলাকার মানুষ ও সারা দেশ থেকে অসংখ্য মানুষ কিছু কিছু করে সহযোগিতা করেছেন। আমরা বিল্ডিংয়ের কাজও ধরেছি আলহামদুলিল্লাহ।

তিনি আসহাবে কাহাফের অনুদানের বিষয়ে বলেন, ছাদ ঢালাইয়ের রডের জন্য অনেক চিন্তায় ছিলাম। কিন্তু আসহাবে কাহাফ সে চিন্তা একেবারেই দূর করে দিল।

আসহাবে কাহাফের ত্রাণ টিমের তদারকিতে ছিলেন গ্রুপ মডারেটর সাকিব মুস্তানসির। তিনি বলেন, মাদরাসার পুড়ে যাওয়ার পরদিনই একজনের থেকে প্রস্তাব পাই কাহাফ যেন তাদের পাশে দাড়ায়। সেটা থেকেই আমরা প্রচার শুরু করি। প্রথমে ভাবিনি মানুষ এত সাড়া দেবে কিন্তু আল্লাহ পাকের অশেষ রহমতে নাম না জানা বহু মানুষ হাত বাড়িয়ে দিয়েছেন।

গ্রুপ এডমিন রোকন রাইয়ান বলেন, কোনো বিপদই আল্লাহ মানুষের জন্য স্থায়ী রাখেন না- ভাষানটেক মাদরাসায় সেটাই দেখলাম। আগুনে ভষ্মিভূত হওয়া মাদরাসার জন্য এত মানুষ এগিয়ে এসেছেন যা কল্পনারও অতীত।

আর আসহাবে কাহাফের আহ্বানে মানুষ যেভাবে আস্থার সঙ্গে সাড়া দিয়েছেন তার কৃতজ্ঞতা শেষ হওয়ার নয়।

নির্মাণ হচ্ছে নতুন বিল্ডিং

উল্লেখ্য, ৬ টন রড আসহাবে কাহাফের টিমের নেতৃত্বে ভাষানটেক ফাহিম এন্টারপ্রাইজ থেকে কিনে দেয়া হয়।

১৯৮৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল ভাষানটেকের এ মাদরাসা। বর্তমানে মেশকাত পর্যন্ত প্রায় ১৬০ জন ছাত্র ও ২১ জন শিক্ষক রয়েছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ