বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ইসলাম অবমাননার দায়ে লতিফ সিদ্দিকীর বিচার শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: ইসলাম অবমাননা করে ধর্মীয় অনুভুতিতে আঘাত করায় সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দায়ের করা একটি মামলায় অভিযোগ গঠন করেছে মাগুরার একটি আদালত।

বুধবার জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম সম্পা বসু এই আদেশ দেন। মাগুরা সদরের বগিয়া গ্রামের বাসিন্দা বগিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম তুষার ২০১৪ সালের ১৬ অক্টোবর এ মামলাটি দায়ের করেন।

হজ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলেকে নিয়ে মন্তব্য করে মন্ত্রীত্ব ও দলীয় সদস্যপদ হারান সাবেক ডাক ও টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

বাদীর আইনজীবী ওয়াশিকুর রহমান কল্লোল সাংবাদিকদের বলেন, ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর আমেরিকার নিউ ইয়র্কে এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী নবী, হজ ও তাবলিগ জামাত সম্পর্কে অবমাননাকর ও বিতর্কিত মন্তব্য করেছেন। এটি ইসলাম ধর্মের অনুসারীদের জন্য চরম আঘাত। এ অবমাননা মুসলমানদের জন্য দুঃখজনক।

“এ কারণে আমার বাদী ক্ষুব্ধ হয়ে তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে মামলাটি দায়ের করেন।”

আদালত আগামী ২৮ মে সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছে বলে জানান বাদীর আইনজীবী।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে টাঙ্গাইল সমিতির ওই অনুষ্ঠানে আওয়ামী লীগের তৎকালীন সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী বলেছিলেন, “আমি কিন্তু হজ আর তাবলিগ জামাত দুটোর ঘোরতর বিরোধী। আমি জামায়াতে ইসলামীর যতটা বিরোধী, তার চেয়ে বেশি হজ আর তাবলিগের বিরোধী।

“হজে কত ম্যান পাওয়ার নষ্ট হয়। এরা কোনো প্রডাকশন দিচ্ছে না শুধু খাচ্ছে, দেশের টাকা ওদের দিয়ে আসছে।”

ওই সময় প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় সম্পর্কেও বিরুপ মন্তব্য করেন তিনি। এক দিকে ধর্মীয় অনভূতিতে আঘাত অপর দিকে প্রধানমন্ত্রীকে নিয়ে অবমাননাকর মন্তব্য তাই তার সর্বোচ্চ শাস্তি দাবি করা হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ