শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আজ রাতে চরমোনাই মাদরাসায় হাদিসের দরস দিবেন হাবিবুর রহমান আজমি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাউসার লাবীব, চরমোনাই ময়দান থেকে :  আজ রাত পৌনে নয়টায় চরমোনাই জামিয়া রশিদিয়া আহছানাবাদ মাদরাসার উলুমুল হাদিসের ছাত্রদেরকে দেওবন্দের আল্লামা হাবিবুর রহমান আজমি।

হাদিসের দরস দিবেন বলে আমাদের নিশ্চিত করেছেন মাদরাসা কর্তৃপক্ষ।
এছাড়া তিনি ও ভারতের আল্লামা মুনিরুজ্জামান কাল সকাল আটটায় আইম্মা মাশায়েখ উদ্দেশ্য মাদরাসা সংলগ্ন আল কারীম মসজিদে এবং সকাল সাড়ে নয়টায় চরমোনাই ময়দানে ওলামা মাশায়েখ সম্মেলনে ভাষণ প্রদান করবেন।

আজ বাদ মাগরীবের বয়ানে পীর সাহেব চরমোনাই আবেগগণ বয়ানে কেদে ওঠেন হাজারো মানুষ। এখনো বয়ান চলছে।

বায়ান লাইভ দেখতে ক্লিক করুন

লাখ লাখ মুসল্লির জিকিরে মুখরিত বরিশালের ঐতিহাসিক কীর্তনখোলার বিশাল ময়দান। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে জিকিরের সঙ্গে দলে দলে চরমোনাই মুখী মানুষের ঢল। সবার লক্ষ্য মহান রবের দিদার লাভ। ধারণা করা হয় চরমোনাইয়ের এ মাহফিলে প্রায় ৩৫ লাখ লোকের সমাগম ঘটবে।

আজ ৩ দিনব্যাপী মাহফিলের প্রথম দিন। জোহরের নামাজের পর হজরত মাওলানা মুফতি সৈয়দ মো. রেজাউল করিম পীর সাহেব চরমোনাই’র উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে এ মাহফিল। আগামী শনিবার বাদ ফজর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ফাল্গুনের এ বার্ষিক মাহফিল।

চরমোনাই ময়দানের ৩ দিনব্যাপী এ দ্বীনি মাহফিলের থাকবে ৭টি বিশেষ বয়ান। ৫টি বয়ান পেশ করবেন হজরত পীর সাহেব আর বাকি ২টি বয়ান পেশ করবেন পীরজাদা মুফতি ফয়জুল করীম।

এ ছাড়া এ মাহফিলে দেশ-বিদেশ থেকে আগত মেহমান, ওলামা-মাশায়েখগণ দ্বীন ও ঈমানি গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন।

মাহফিলের দ্বিতীয় বৃহস্পতিবার ইসলামি আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ওলামা-মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হবে।

মাহফিলের তৃতীয় দিন শুক্রবার সকাল ১০টায় ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত হবে। ধারাবাহিকভাবে এ ইসলামি শ্রমিক আন্দোলন ও যুব আন্দোলনের আলাদা আলাদা সমাবেশ অনুষ্ঠিত হবে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ