বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


সংসদে গাজীপুর ও রংপুর পুলিশ আইন পাসের সুপারিশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জাতীয় সংসদে ‘গাজীপুর মহানগরী পুলিশ আইন-২০১৮’ ও ‘রংপুর মহানগরী পুলিশ আইন-২০১৮’ পাসের সুপারিশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

আজ রবিবার কমিটির বৈঠকে বিল দুটি পরীক্ষা-নিরীক্ষা শেষে এই সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে বিশেষ আমন্ত্রণে অংশ নেন আইনমন্ত্রী আনিসুল হক। কমিটির সভাপতি টিপু মুনশির সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মন্ত্রী আসাদুজ্জামান খাঁন, শামসুল হক টুকু, ওমর ফারুক চৌধুরী, মো. ফরিদুল হক খান ও বেগম কামরুন নাহার চৌধুরী এবং লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন, অতিরিক্ত মহা-পুলিশ পরির্দশক (প্রশাসন) মো. মোখলেসুর রহমান, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্বতন্ত্র পুলিশ বাহিনী গঠন ও তা পরিচালনার জন্য বিধান প্রণয়নের লক্ষ্যে জাতীয় সংসদ অধিবেশনে গত ১১ ফেব্রুয়ারী বিল দুটি উত্থাপন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এরপর তা অধিকতর পরীক্ষা-নিরীক্ষার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়। সংসদের আগামী অধিবেশনে বিল দুটি পাস হবে বলে কমিটি আশা করছে।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ