শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


বাংলাদেশে কেউ কুঁড়েঘরে থাকবে না: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম

‘বর্তমান সরকারের আমলে খুলনায় আমূল পরিবর্তন হয়েছে। ২০০৮ সালে আমরা খুলনার উন্নয়নের কথা বলেছিলাম। আজ ১০০টা উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছি।’ শনিবার বিকালে খুলনার সার্কিট হাউস মাঠে আয়োজিত জনসভায় রাখা বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে কেউ কুঁড়েঘরে থাকবে না। নিদেনপক্ষে একটা টিনের ঘর হলেও আমরা করে দেবো। সেই ব্যবস্থা আমরা নিয়েছি। শনিবার বিকেলে খুলনা সার্কিট হাউস মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আজকে আমি আপনাদের সামনে হাজির হয়েছি। খুলনার উন্নয়নের দায়িত্ব নিয়েছিলাম। ১০টি নয়, ২০টি নয়, আজকে ১০০টি প্রকল্প নিয়ে খুলনায় হাজির হয়েছি। এর মধ্যে ৪৮টি উদ্বোধন ও ৫২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করে দিয়েছি।

খুলনার উন্নয়ন অব্যাহত রাখার ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিভিন্ন কল-কারখানা, বিদ্যুৎকেন্দ্র নির্মাণ, রাস্তাঘাট নির্মাণ করেছি। এখন রেললাইন একেবারে মংলা বন্দর পর্যন্ত যেন যায় সেই প্রকল্পের কাজ শুরু করেছি। সামাজিক উন্নয়নের কাজ করে যাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘আপনাদের এখন বই কিনতে হয় না, আমি বইয়ের দায়িত্ব নিয়েছি। জানুয়ারির ১ তারিখ বই উৎসব হয়। বই কিনতে বাবা-মাকে একটা টাকাও খরচ করতে হয় না। স্বাস্থ্যসেবা দিতে খুলনায় বিশেষায়িত হাসপাতাল করেছি।’

এ সময় বাংলাদেশে কেউ কুঁড়েঘরে থাকবে না উল্লেখ করে তিনি বলেন, নিদেনপক্ষে একটা টিনের ঘর হলেও আমরা করে দেবো—সেই ব্যবস্থা আমরা নিয়েছি।

তিনি বলেন, আমরা যা ওয়াদা দিয়েছিলাম তার বাইরে যেসব কাজ করলে জনগণের কল্যাণ হয় সেগুলোও আমরা করেছি। আমাদের লক্ষ্য উন্নয়ন। বিএনপি ক্ষমতায় ছিল, তখন ওই মংলা বন্দর তারা বন্ধ করে দিয়েছিল। আওয়ামী লীগ ক্ষমতায় এসে মংলা বন্দর চালু করে দিয়েছে।

এ সময় খুলনাবাসীকে একটা সুখবরও দেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, খুলনাবাসীকে একটা সুখবর দিতে চাই। ভোলায় অনেক গ্যাস পাওয়া গেছে। সেই গ্যাস আমরা পাইপলাইনে বরিশাল ও খুলনায় যেন আসে সেই ব্যবস্থা করে দেবো।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা বিজয়ী জাতি, মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা বিজয় অর্জন করেছি। সে ধারাতেই আমরা এগিয়ে যাচ্ছি। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।’

ট্রিবিউন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ