শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

হুতিরা সৌদিতেও বহুবার আক্রমণ করেছে:যুক্তরাষ্ট্র

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম

ইরানের সহায়তায় হুতি বিদ্রোহীরা এ পর্যন্ত কয়েকবার সৌদি আরব আক্রমণ করেছে বলে তথ্য দিয়েছে মার্কিন পেন্টাগন।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দফতরের মুখপাত্র ডানা হোয়াইট বৃহস্পতিবার সাংবাদিকদের জানান, সন্ত্রাসবাদ মোকাবেলায় ইয়েমেনে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীকে সৌদি আরব সমর্থন করেছে।

হোয়াইট ব্যাখ্যা করে বলেন যে, মার্কিন যুক্তরাষ্ট্র্র জাতীয় ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা বিষয়ে রাশিয়াকে হুমকি দেয়ার উদ্দেশ্যে কখনোই কিছু বলে নি।

যুক্তরাষ্ট্র সব সময় চেষ্টা করে ইউরোপসহ বিভিন্ন দেশের ক্ষেপণাস্ত্র ব্যবহার যেনো একটি নিয়মের মধ্যে চলে আসে। ইরান ও উত্তর কোরিয়া যুক্তরাষ্ট্রের স্বার্থ বিরোধী হুমকিকে প্রতিহত করার জন্যই তারা নিয়ম করেছিলো বলে মনে করেন অনেকে।

তাই পেন্টাগন মনে করে যে ইরানের সহযোগিতায় হুতিরাই সৌদিতে গুপ্ত হামলা চালিয়েছে বেশ কয়েকবার।

সূত্র: আরব নিউজ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ